হিলিতে ঢাকা ও খুলনাগামী আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতীর দাবী করে চিঠি দিয়েছে পৌরমেয়র

45

হিলি প্রতিনিধি।। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর হিলি ও হিলি রেলস্টেশন গুরুত্বপুর্ন স্টেশন। এর গুরত্ব বিবেচনা করে ও জনগনের দুর্ভোগের কথা বিবেচনা করে হিলি রেলওয়ে স্টেশনে ঢাকা ও খুলনাগামী আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতীর দাবী করে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএমকে চিঠি দিয়েছে হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র।

হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, রেলওয়ের পশ্চিমাঞ্চলের আওতাধীন সান্তাহার-পার্বতীপুর সেকশনের হিলি রেলস্টেশন প্রাচীনতম ও গুরুত্বপুর্ন একটি স্থান। হিলি রেলস্টেশনটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দরে অবস্থিত হওয়ায় দেশ বিদেশের অনেক যাত্রি ও ব্যবসায়ী এই রেলস্টেশনটি ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে চায়। একইভাবে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট থাকায় রোগীসহ বিপুল সংখ্যক মানুষ ভারত-বাংলাদেশের মাঝে যাতায়াত করে থাকেন কিন্তু এখানে ঢাকাগামী কোন ট্রেনের যাত্রাবিরতী না থাকায় তারা এই পথ ব্যবহার করতে পারছেননা। একইভাবে ভারত হতেও অনেক পর্যটক হিলি স্থলবন্দরের এই রেলস্টেশনটি ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। কিন্তু ট্রেনের যাত্রাবিরতী না থাকায় একইভাবে তারাও এই সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। হাকিমপুর পৌরসভার প্রানকেন্দ্রে হিলি রেলওয়ে স্টেশন থাকলেও এখানে দিনে রাজশাহীগামী ১টি চিলাহাটিগামী ১টি ট্রেনসহ মাত্র ৩টি ট্রেনের স্টপেজ রয়েছে। কিন্তু ঢাকা ও খুলনাগামী কোন ট্রেনের স্টপেজ নেই এই স্টেশনে।

বর্তমানে হিলি রেলস্টেশনের রেলপথ দিয়েও ভারত থেকে পণ্য আমদানি রফতানি কার্যক্রম পরিচালিত হচ্ছে, যাতে করে গত কয়েকদিনে ১ কোটি টাকার বেশি রাজস্ব আহরন করেছে রেলওয়ে কতৃপক্ষ। আমরা দীর্ঘদিন ধরে হাকিমপুরবাসী এই স্টেশনে আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতীর দাবী করে আসছি। মানববন্ধন স্মারকলিপিপেশসহ নানা কর্মসুচী পালন করে আসছি। এমনকি আমাদের দিনাজপুর-৬ এর জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক সংসদেও রেলস্টেশনের বিষয়টি উঠিয়েছেন। তাই হিলি রেলস্টেশনের গুরুত্ব বিবেচনা করে এই স্টেশনের উপর দিয়ে চলাচলকারী ৬টি ট্রেনের মধ্যে যে কোন দুইটি ঢাকা ও খুলনাগামী আন্ত:নগর ট্রেনের বিরতী প্রদানের জন্য অনুরোধ জানিয়ে রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার বরাবর পত্র দিয়েছি। একইসাথে এর অনুলিপি রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক বরাবর দিয়েছি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!