হিলিতে স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরিক্ষা শুরু

হিলি প্রতিনিধি।।

১১৭

করোনার কারনে দীর্ঘ সময় বন্ধের পর সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতে স্বাস্থ্যবিধিসহ সরকারি সকল নির্দেশনা মেনে এইচএসসি পরিক্ষা শুরু হয়েছে। এদিকে অটোপাশের পরিবর্তে পরিক্ষা শুরু হওয়ায় খুশি শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার পদার্থ বিঙ্গান পরিক্ষার প্রথম দিনে নিদ্রিষ্ট সময়ের আধাঘন্টা আগেই ছাত্র-ছাত্রীরা মাস্ক পড়ে ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ পরিক্ষা কেন্দ্রে উপস্থিত হন। কেন্দ্রে প্রবেশের সময় পরিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপকরাসহ তাদের হাতে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। উপজেলার হাকিমপুর সরকারি ডিগ্রী কলেজ ও মহিলা কলেজ নামের ২টি পরিক্ষা কেন্দ্রে পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে, ৪০৯জন শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহন করছেন।

শিক্ষার্থী ইয়াসমিন সরকার বলেন,এতদিন পর পরিক্ষা হচ্ছে যার কারনে স্বাভাবিকভাবেই একটা টেনশন কাজ করছে। করোনার কারনে সেভাবে প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি তারপরেও আশা করছি অবশ্যই ভালো পরিক্ষা হবে।

মিথুন হোসেন নামের অপর শিক্ষার্থী বলেন, অটোপাশের চেয়ে এই যে দীর্ঘদিন পর পরিক্ষা হচ্ছে আমরা পরিক্ষায় অংশগ্রহন করতে পারছি। সেই পরিক্ষা দিয়ে পাশ করবো এটাতেই আমাদের অনেক ভালো লাগছে। এতে করে আমাদের মেধা যাচাই হচ্ছে আর মানুষ বলতে পারবেনা যে অটোপাশ যা শুনতেও খারাপ লাগে আমাদের। আশাকরছি আমরা পরিক্ষা অনেক ভালো হবে যেহেতু সংক্ষিপ্ত সিলেবাস যা ইতোমধ্যেই আমরা কমপ্লিট করেছি।

হাকিমপুর সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আক্কাস আলী বলেন, শর্টপদ্ধতিতে এবারের এইচএসসি পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে স্বাস্থ্যবিধিসহ সকল নিয়ম কানুন মেনে সেই পরিক্ষা নেওয়া হচ্ছে।এমসিকিউ ২৫টি থাকবে ১২টি প্রশ্নের উত্তর দিতে যার জন্য ১৫মিনিট সময় থাকবে।সিকিউ প্রশ্ন থাকবে ২টি প্রশ্নের উত্তর দিতে হবে যা ৫০ মার্কের। তদরুপ কারিগরি শাখার জন্য এমসিকিউ নেই এখানে শুধু সিকিউ প্রশ্ন রয়েছে। ৮টি প্রশ্নের মধ্যে মোট ৪টি প্রশ্নের উত্তর দিতে হবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!