হিলিতে হঠাৎ শীতে বিভিন্ন রোগে আক্রান্ত-হাসপাতালে বেড়েছে রোগীর চাঁপ

হিলি প্রতিনিধি।।

৯৭

দেশের সবচেয়ে উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে গত কয়েকদিন ধরে শীত পড়েছে। সাথে ঝড়ছে ঘনকুয়াশা ও হিমেল বাতাস যা শীতের মাত্রাকে বাড়িয়েছে। এতে শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ, বেশী আক্রান্ত হচ্ছেন বয়স্ক ও শিশুরা।

রোগীদের বাড়তি চাপে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতাল কতৃপক্ষ। গরম কাপড় পড়াসহ শিশু ও বয়স্কদের ঠান্ডা যেন না লাগে সেদিকে নজর রাখার পরামর্শ চিকিৎসকদের।

হিলি হাসপাতালে চিকিৎসা নিতে আসা লুৎফর রহমান বলেন,গতকয়েকদিন ধরে প্রচন্ড শীত পড়েছে সাথে কুয়াশা ঝড়ছে এতে করে আমার জ্বর শর্দি কাশ শ্বাসকষ্ট দেখা দিয়েছে। যার কারনে হাসপাতালে ভর্তি হয়েছি কয়েকদিন ধরে এখন চিকিৎসা নিচ্ছি। এই অবস্থার কারনে এখন হাসপাতালে ভর্তি রয়েছি কাজকর্মে যেতে পারছিনা খুব সমস্যায় পড়েছি।

চিকিৎসা নিতে আসা রোকেয়া বেগম বলেন, হঠাৎ করে শীত ও ঘনকুয়াশা পড়ায় এর মধ্যেও কাজে বের হওয়ায় জ্বর শর্দী ধরে গেছে। যার কারনে হাসপাতালে চিকিৎসা নিতে এসেছি।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.রাকিব হাসান বলেন, হঠাৎ করেই আমাদের এই অঞ্চলে শীতের প্রকোপ অত্যান্ত বৃদ্ধি পেয়েছে সেই সাথে ঘনকুয়াশা ঝড়ছে। এতে করে শীতে আক্রান্ত মানুষজনের যে ধরনের রোগ হচ্ছে গত সাতদিন ধরে বেশী পাওয়া যাচ্ছে।

বিশেষ করে শীশুদের নিউমোনিয়া, শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ শীতজনিত এসব রোগের প্রকোপ বেশী দেখা যাচ্ছে। হাসপাতালে আসা শতভাগ মানুষের ৯০ভাগ মানুষ এসব রোগে আক্রান্ত রোগী।

এসব রোগ থেকে বাচতে শীতের হাত থেকে নিজেকে নিরাপদ রাখতে গরম কাপড় পড়াসহ ঠান্ডা যেন না লাগে শিশুদের সাবধানে রাখাসহ নিজেদের সাবধানে থাকতে হবে ঠান্ডা থেকে যতটা নিরাপদ থাকা যায়।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!