হিলিতে হোটেলগুলোতে মানা হচ্ছেনা করোনা প্রতিরোধে জারি করা নির্দেশনা

হিলি প্রতিনিধি।।

৭৯

করোনা সংক্রামন রোধে নতুনভাবে বেশ কিছু নির্দেশনা জারি করা হলেও দিনাজপুরের হিলিতে বিভিন্ন হোটেলগুলোতে সেসব নির্দেশনা মানা হচ্ছেনা। টিকা কার্ড নিয়ে হোটেলগুলোতে মানুষকে ঢুকতে দেওয়ার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছেনা।আবার অর্ধেক আসনে খাবার পরিবেশনের কথা বলা হলেও সেই নিয়ম মানা হচ্ছেনা।

সরেজমিন হিলিতে অবস্থিত বিভিন্ন হোটেলগুলো ঘুরে একই চিত্র দেখা গেছে। সবগুলো হোটেলেই টিকা গ্রহনের কার্ড দেখতে চাওয়া হচ্ছেনা।টিকা গ্রহনের কার্ড ছাড়াই সকলে হোটেলে ঢুকে খাবার খাচ্ছেন। আর হোটেল শ্রমিক, মালিক ও খাবার খেতে আসা মানুষ কেউই ব্যবহার করছেননা মাস্ক,নেই স্বাস্থ্যবিধি মানার বালাই।যদিও দুএকটি হোটেলে সাংবাদিক দেখে হোটেল মালিক ও কর্মচারীদের মাস্ক পড়তে দেখা গেছে। কার্ড দেখতে চাইলে কেউ বাড়িতে রেখে এসেছি আবার কেউবা বয়স না হওয়ার অজুহাত দেখাচ্ছেন।

হোটেলে খেতে আসা আব্দুর রাজ্জাক বলেন, আমি হোটেলে চা খেতে এসেছি পার্শ্বেই আমার দোকান রয়েছে সেই দোকানেই টিকার কার্ড রেখে এসেছি। সবসময় সাথেই রাখি দ্রুত চলে আসার কারনে দোকানে ছেড়ে এসেছি। পরবর্তীতে টিকা গ্রহনের কার্ড ছাড়া আর হোটেলে আসবোনা।

অপর ব্যাক্তি উজ্জল হোসেন বলেন, টিকা দিতে ভোটার আইডি কার্ডের প্রয়োজন কিন্তু আমার এখনো সেটি হয়নি যার কারনে টিকা দিতে পারিনি। যদিও বাস্তবে তার সেই বয়স অনেক আগেই পেরিয়েছে। তার বয়স কতো এই প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেনি সে।

হিলি বাজারের রুবেল হোটেলের মালিক রুবেল হোসেন বলেন, হোটেলে যারা খাবার খেতে আসেন আমরা তাদেরকে মাস্ক পড়তে বলি। তবে এদের মধ্যে কেউ মাস্ক পড়ে আবার কেউ পড়েনা। আর টিকার কার্ডের বিষয়ে অনেক একটি টিকা দিয়েছে আবার কেউ দুটি দিয়েছে যারা টিকার দুটি ডোজ সম্পুর্ন করেছেন তারা কার্ড দেখান। যারা কার্ড দেখান তাদেরকেই আমরা ঢুকতে দেই। আর যারা টিকা দেয়নি তাদেরকে পার্সেল খাবার নিয়ে চলে যেতে বলি।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন,করোনা সংক্রামন রোধে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে। সেবিষয়গুলি সম্পর্কে আমরা সাধারন মানুষকে অবহিত করতে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে মাইকিং করছি। আমরা চেষ্টা করছি জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে এটিকে প্রতিরোধ করতে পরবর্তীতে আইনগত যে সকল ব্যবস্থা রয়েছে প্রযোয্য ক্ষেত্রে ভ্রাম্যমান আদালতের অভিযান যদি পরিচালনা করতে হয় সেটিও করা হবে বলে জানান তিনি।

আরো দেখুনঃ
error: Content is protected !!