হিলি স্থলবন্দরে কাঁচামরিচের দাম বেড়েছে কেজিতে ১০টাকা

53

হিলি প্রতিনিধি।। মাত্র একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানিকৃত কাঁচামরিচের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। একদিন আগেও প্রতি কেজি কাঁচামরিচ ৮০ থেকে ৮৫ টাকা বিক্রি হলেও বর্তমানে তা বেড়ে ৯০ থেকে ৯৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে আগের দিনের কিছু কাঁচামরিচ সকালের দিকে ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরেও বিক্রি হয়েছে।

হিলি স্থলবন্দরের কাঁচামরিচ আমদানিকারক আনোয়ার হোসেন ও কাঁচামরিচ ব্যবসায়ী মোস্তফা হোসেন জানান, দেশে অতিবৃষ্টি ও বন্যার কারনে কাঁচামরিচের উৎপাদন ব্যাহত হওয়ার কারনে সরবরাহ ঘাটতি হওয়ায় দাম উদ্ধমুখি হয়ে যায়।

এমন অবস্থায় দেশের বাজারে কাঁচামরিচের সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম নাগালের মধ্যে রাখতে ভারত থেকে নিয়মিত কাঁচামরিচ আমদানি করা হচ্ছে। তবে ঈদের কারনে টানা ৫দিন বন্ধের কারনে দেশের বাজারে চাহীদার তুলনায় পণ্যটির সরবরাহ কমে যায়। ঈদের পরে বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি হলেও চাহীদার তুলনায় পণ্যটির সরবরাহ কম হওয়ায় দাম বাড়তির দিকে রয়েছে।

এছাড়াও ভারতের বিভিন্ন প্রদেশে বন্যা হওয়ার কারনে কাঁচামরিচের উৎপাদন ব্যাহত হওয়ার কারনে সরবরাহ কমায় সেদেশেই দাম বাড়তির দিকে রয়েছে। গতকাল বৃহস্পতিবার বন্দর দিয়ে ৬টি ট্রাকে (মিনি পিকআপ) ৫০টন কাঁচামরিচ আমদানি হয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!