হিলি স্থলবন্দরে কাঁচামরিচের দাম বেড়েছে কেজিতে ২০ টাকা

হিলি প্রতিনিধি

49

আবারও একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানিকৃত কাঁচামরিচের দাম বেড়েছে কেজিতে ১৫ থেকে ২০টাকা। একদিন আগেও বন্দরে প্রতি কেজি কাঁচামরিচ পাইকারীতে (ট্রাকসেল) ৮০ থেকে ৮৫ টাকা বিক্রি হলেও বর্তমানে তা বেড়ে ১শ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের কাঁচামরিচ আমদানিকারক আনোয়ার হোসেন বলেন, দেশের বাজারে কাঁচামরিচের সরবরাহ স্বাভাবিক রাখতে ও মুল্য সহনীয় পর্যায়ে রাখতে ভারত থেকে কাঁচামরিচ আমদানি অব্যাহত রয়েছে। তবে সম্প্রতি ভারতের বিভিন্ন প্রদেশে বন্যা হওয়ার কারনে সেদেশেই কাঁচামরিচের উৎপাদন ব্যাহত হয়েছে।

যার কারনে পণ্যটির সরবরাহ কমায় সেদেশেই কাঁচামরিচের দাম বাড়তির দিকে রয়েছে। এতে বর্তমানে আমাদের কিছুটা বাড়তি দামে কিনতে হচ্ছে যার কারনেই দেশেও বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে। এছাড়াও আজ শুক্রবার সাপ্তহিক ছুটি ও আগামীকাল শনিবার ১৫ আগষ্ট এর কারনেও বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকবে।

এতে টানা দুদিন বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকায় বন্দর দিয়ে কোন কাঁচামরিচ আমদানি হবেনা যার কারনে দেশের বাজারে পণ্যটির চাহীদা বেড়েছে কিন্তু সেতুলনায় সরবরাহ না থাকায় দামও কিছুটা বাড়ছে বলে তিনি জানিয়েছেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!