হোমনায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

সোনিয়া আফরিন ।।

118

কুমিল্লার হোমনায় সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধকল্পে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার দুপুরে থানার আয়োজনে ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিওকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ।

এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে উন্নত দেশে পরিণত হওয়ার যে যাত্রা সরকার শুরু করেছি ইতোমধ্যে, অনেক ক্ষেত্রেই সে যাত্রায় সফলতা অর্জন করতে পেরেছে। এক্ষেত্রে বাংলাদেশ পুলিশও একান্ত সারথী হিসেবে সরকারের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এছাড়া তিনি আরোও বলেন, মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ডে এর বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন। কমিউনিটি পুলিশং এর মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ সহ সব ধরণের অপরাধ নির্মূল করা সম্ভব এবং করোনাকালে পুলিশ যে মানবিকতার পরিচয় দিয়েছে তা সাক্ষী হয়ে থাকবে বলে জানান।

উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক শাহীনুজ্জামান খোকনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (হোমনা সার্কেল) মো.ফজলুল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূঁইয়া, কমিউনিটি পুলিশিং কমিটির উপদেষ্টা অধ্যাপক সৈয়দ মো. ইসমাইল হোসেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কায়েস আকন্দ, উপজেলা ভাইস চেয়ারম্যান মহসীন সরকার, কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা আ’লীগ যুগ্ন সাধারণ সম্পাদক গাজী মো. ইলিয়াছ, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহবুবুর রহমান খন্দকার, পৌর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসের বাবুলসহ আরোও অনেকে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!