হোমনায় ত্রাণ কমিটি গঠনকল্পে আওয়ামীলীগের সভা

170

এমএ কাশেম ভূঁইয়া-হোমনা (কুমিল্লা)।। কুমিল্লার হোমনায় করোনা ভাইরাস সঙ্কট মোকাবিলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণের লক্ষ্যে ত্রাণ কমিটি গঠনে জরুরী সভা করেছে উপজেলা আওয়ামীলীগ। গত ৫মে মঙ্গলবার সকালে হোমনাস্থ্য আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা অধ্যক্ষ আব্দুল মজিদ’র সভাপতিত্বে সভা পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক একেএম ছিদ্দিকুর রহমান আবুল।

অনুষ্ঠানে করোনা সঙ্কট মোকাবেলায় বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে আলোচনা করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংগঠনিক নির্দেশনাগুলো পাঠ করেন হোমনা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ত্রাণ কমিটির সদস্য সচিব একেএম সিদ্দিকুর রহমান আবুল।

তিনি জানান, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী উপজেলা পর্যায়ে ২১ সদস্য, ৯টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ১১ সদস্য বিশিষ্ট এবং পৌরসভাসহ মোট ৯০টি ত্রাণ কমিটি গঠন করা হয়েছে।

এতে ১শ’ থেকে ১৫০ জনের নামের তালিকা মাইক্রোসফ্ট এক্সেল শিটে নির্ধারিত ছকে প্রস্তুত করে আগামী ৭ মে’র মধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কাছে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ত্রাণ কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আবদুল মজিদ বলেন, উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ে গঠিত ত্রাণ কমিটির মাধ্যমে অসহায়-গরীব-দুস্থ ও কর্মহীন খেটে খাওয়া মানুষের তালিকা প্রস্তুতকরণের লক্ষ্যে এ সভা অনুষ্টিত হয়েছে।

উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মোশারফ হোসেন, সাবেক ডেপুটি কমান্ডার ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রধান, পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান, মাথাভাঙা ইউপি চেয়ারম্যান মো. নাজিরুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আক্তার হোসেন টিটু, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মান্নান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল ওহাব মোক্তার, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম সরকার, পৌর সভার সাবেক প্যানেল মেয়র মো. মানিক মিয়া ইমন, যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু, ঘাগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান, আসাদপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি আবুল মালেক, জয়পুর ইউনিয়ন আ,লীগ সভাপতি আবদুছ সাত্তার, মাথাভাঙা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মো. দিদারুল ইসলাম, যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এসএম আলাল উদ্দিন আলাল ও যুগ্ম-সাধারণ সম্পাদক লুৎফর রহমান লাখ মিয়া, ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. জাহাঙ্গীর আলম, কুমিল্লা উত্তর জেলা শ্রমীকলীগের সদস্য সচিব মো. আল আমিন, হোমনা উপজেলা শ্রমিকলীগের সভাপতি মো. সালাউদ্দিন সরকার, ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ নেতা মো. ইকবাল হোসেনসহ ত্রাণ কমিটির আহ্বায়কগণ এবং আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে ছক অনুযায়ী তালিকা প্রস্তুত করার নিয়মাবলী সম্বলিত জেলা কমিটির দেয়া চিঠি উপস্থিত নেতৃবৃন্দের হাতে বিতরণ করা হয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!