হোমনায় ধর্ষণ ও নীপিড়ন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

সোনিয়া আফরিন।।

111

কুমিল্লার হোমনায় নারী নির্যাতন, ধর্ষণ ও নীপিড়ণ বিরুধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। ১৭অক্টোবর শনিবার সকালে উপজেলার মাথাভাঙ্গা ভৈরব উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল হোমনা) মো. ফজলুল করিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ মো. আবুল কায়েস আকন্দ।
থানার এসআই ও মাথাভাঙ্গা ইউনিয়ন বিট অফিসার মো. শামীম সরকারের সভাপতিত্বে স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. কায়সার আহমেদ, মহিষমারী ১নং ওয়ার্ড মেম্বার ও যুবলীগ নেতা মো. মাইনুল সরকার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. ফয়সাল সরকার, বিশিষ্ট ব্যবসায়ী মো. আনিসুল ইসলাম রুবেল, যুবলীগ নেতা মো. জয়নাল মোল্লা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এএসপি সার্কেল মো. ফজলুল করিম বলেন, নারী-পুরুষ সকলকে সচেতন হতে হবে। সকলের মাঝে সচেতনতা ছড়িয়ে দিতে হবে এবং বিশেষ প্রয়োজনে বিট পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করলে একদিন সমাজ থেকে নানাহ অপরাধ রোধ করা সম্ভব হবে। এছাড়াও যেকোন ঘটনায় ৯৯৯ এ কল দিয়ে এলাকার যেকোন দুর্ণীতি ও অনিয়ম প্রতিরোধে যে কেউ এগিয়ে আসতে পারেন।

দেশব্যাপী আনুষ্ঠানিক ভাবে প্রতিটি ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম শুরুর মাধ্যমে নারী নির্যাতন এবং ধর্ষণ থেকে দেশকে রক্ষায় এ কার্যাক্রম অব্যাহত থাকবে বলেও তিনি মন্তব্য করেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!