হোয়াইক্যং হাইওয়ে থানার নিরাপদ সড়ক দিবস উদযাপন।

কক্সবাজার প্রতিনিধি।।

57

কক্সবাজার জেলার সীমান্তবর্তী উপজেলার হোয়াইক্যং হাইওয়ে থানায় ২২ অক্টোবর নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে ‘মুজিববর্ষের শপধ সড়ক করবো নিরাপদ’ উদযাপন করা হয়েছে।

হোয়াইক্যং হাইওয়ে থানার অফিসার ইনচার্জ জাকির হোসেনের নেতৃত্বে সকল অফিসার সহ এই পালন করা হয়। দিবসটি উদযাপন উপলক্ষে হ্নীলা বাজার, হোয়াইক্যং বাজার উনছিপ্রাং বাজার,লেদা বাজার বাস স্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে গাড়ি চালক ও যাত্রীদের মাঝে লিফলেট বিতরণ এবং জনসচেতনা মূলক বক্তব্য প্রদান করা হয়।

হোয়াইক্যং হাইওয়ে থানার অফিসার ইনচার্জ পথচারীদের রাস্তা পারাপারে ফুট ওভার ব্রিজ ব্যবহার করা, রাস্তায় চলাচলের সময় সতর্ক ভাবে চলাফেরা করা, নিষিদ্ধ ও ঝুঁকিপূর্ন যানবাহন ব্যবহার না করা, গাড়িতে অতিরিক্ত যাত্রী হয়ে না উঠা, গাড়িতে উঠা-নামার সময় সতর্কতা অবলম্বন করা, অপ্রাপ্ত বয়স্ক চালকের গাড়িতে ভ্রমন না করা সহ বিভিন্ন জনসচেতনতা মুলক প্রচার-প্রচারণা চালান।

এছাড়াও চালকদেরকে গাড়ি চালানো অবস্থায় মোবাইল-ফোন ব্যবহার না করা, ফিটনেস বিহীন গাড়ি না চালনো, যত্রতত্র গাড়ি পার্কিং না করা, উল্টাপথে গাড়ি না চালানো, যাত্রী উঠানো নামানোর সময় বাস -বে ব্যাবহার করা এবং লাইসেন্স না থাকলে গাড়ি না চালানো সহ অন্যান্য বিষয়ে উব্দুদ্ধ করেন।

এসময় হোয়াইক্যং হাইওয়ে থানার অফিসার ইনচার্জের সহিত আরো উপস্থিত ছিলেন এসআই রাকিব হাসান, এসআই হারুন অর রশিদ, এএসআই মোঃ জসিম উদ্দিন সহ থানার অন্যান্য সদস্যবৃন্দ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!