১০ বছরে যে ‘টিমওয়ার্ক’ ধোনিকে পরিপূর্ণ করেছে

অনলাইন ডেস্ক ।।

56

মহেন্দ্র সিং ধোনি ভারতের জার্সিতে আবার খেলতে পারবেন কি না, এ প্রশ্ন আপাতত তোলা থাক। ধোনি সম্প্রতি তাঁর জীবনের এক মাইলফলক অতিক্রম করেছে—আপাতত তারই গল্প শুনুন। অগ্নিসাক্ষী করে সাক্ষীকে বিয়ে করার এক দশক পূর্তি হয়েছে তাঁর। ইনস্টাগ্রামে সে উপলক্ষে সাক্ষী দারুণ আবেগঘণ এক পোস্টে ভারতের সবচেয়ে সফল অধিনায়কের সঙ্গে তাঁর ঘরকন্নার ১০ বছর পূর্তি উদ্‌যাপন করেছেন। দারুণ আদুরে এক ছবি দিয়েছেন, যে ছবিটি সবাইকে বুঝিয়ে দেয় ভারতের হয়ে খেলা না–খেলা নিয়ে সংশয় থাকলেও ব্যক্তিগত জীবনে তিনি একজন সুখী, তৃপ্ত ও পরিপূর্ণ মানুষ।

কন্যা জিভাকে বুকের ওপর বসিয়ে পিতৃত্বের অপার সুখ অনুভব করার ছবিটি দিয়ে সাক্ষীর পোস্টে প্রথম ঘণ্টাতেই ‘লাইক’–এর সংখ্যা ২ লাখ। হাজার হাজার মানুষ ইনস্টাগ্রামে সাক্ষীর এই পোস্টে তাঁদের সুখী জীবন কামনা করেন। তাঁদের শুভেচ্ছা জানান।

সাক্ষী ইনস্টাগ্রামের এই পোস্টে ধোনির সঙ্গে তাঁর সুখী দাম্পত্যের রহস্য বর্ণনা করেছেন। তিনি পুরো বিষয়টিতে একটি টিমওয়ার্কও বলেছেন, ‘দশ বছর ধরে একসঙ্গে থাকাটা আসলে দারুণ একটা টিমওয়ার্ক। একজন আরেকজনের কাজের উন্নতির জন্য জায়গা তৈরি করে দেওয়াটা আমাদের আরও পরিণত হতে শিখিয়েছে। একসময় একজন আরেকজনের জন্য রীতিমতো পাগল হয়ে গিয়েছিলাম—এই ব্যাপারটাই আমাদের একে অন্যকে কাছাকাছি এনে দিয়েছে। আমরা আমাদের জীবনের বিভিন্ন বিষয়কে প্রাধান্য দিয়েছিলাম বলেই আমাদেরকে তার সেগুলোর গুরুত্ব বুঝতে শিখিয়েছে। একে অন্যকে কোনো কাজে অযথা চাপ না দেওয়াটা আমাদের জুটি হিসেবে শক্তিশালী বানিয়েছে। একে অন্যের উত্থান–পতনে একসঙ্গে কাজ করাটা আমাদের শিখিয়েছে ভালোবাসার জাদু।’

সাক্ষী তাঁর এ আনন্দের মুহূর্ত উপভোগ করেছেন বাবা–মা, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, এমনকি ভক্তদের ভালোবাসার কথা স্মরণ করেই, ‘আমরা এই দিনটি উদ্‌যাপন করছি আমাদের বাবা, মা, আত্মীয়স্বজন, ভাইবোনদের কথা মনে করে। বন্ধুবান্ধবদের খুব মিস করছি, যারা সব সময়ই আমাদের অপার আনন্দের উৎস। আর এই মুহূর্তে ভক্তদের কথা মনে না করলেই নয়, তাদের ছাড়া এই দুর্দান্ত অভিযাত্রাটা কিন্তু মোটেও পূর্ণতা পেত না।’

২০১০ সালে সাক্ষীকে বিয়ে করেন ধোনি। সে বিয়েতে অবশ্য নিজের আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ছাড়া খুব বেশি আমন্ত্রিত ছিলেন না। বিয়ের পাঁচ বছর পর ধোনি–সাক্ষী দম্পতির কোলজুড়ে আসে মেয়ে জিভা। ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি গুরগাঁওয়ের একটি অভিজাত হাসপাতালে জন্ম হয় ধোনির আদরের কন্যার।

আরো পড়ুনঃ
error: Content is protected !!