১ হাজার ৫৭ টি পরিবার পেলো নতুন বাড়ি: খুশি ভুক্তভোগীরা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

92

মুজিবর্ষে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের ৫ উপজেলায় নতুন পাকা বাড়ি পেলো ১ হাজার ৫৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় ঢাকায় গণভবনে বসে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও প্রধানমন্ত্রী নিজ প্রতিশ্রুতি বাস্তবায়নে দেশের সকল উপজেলা পরিষদ মিলনায়তনে এক যোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় পঞ্চগড় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীদের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়।এসময় পঞ্চগড় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কাজি আল তারিখ, পৌর মেয়র জাকিয়া খাতুন, জেলা ও উপজেলা প্রশাসন কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীসহ উপকারভোগীরা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পঞ্চগড় জেলার ৪৩টি ইউনিয়নে ১ হাজার ৫৭ টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরী করা হয়েছে পাকা বাড়ি। ঘর প্রতি বরাদ্ধ দেয়া হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা করে। এজন্য ১৮ কোটি ৭ লাখ ৪৭ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।আরো জানা গেছে, পঞ্চগড সদর উপজেলায় ২’শ ৮টি, দেবীগঞ্জ উপজেলায় ৫’শ ৮২টি, বোদা উপজেলায় ৫৫টি, তেঁতুলিয়া উপজেলায় ১’শ ৪২টি ও আটোয়ারী উপজেলায় ৭০টি ঘর বরাদ্দ দেয়া হয়।

যাদের জমিও নেই বাড়িও নেই এমন’ পরিবারের মাঝে সরকারি খাস জমিতে তৈরী করে দেয়া হচ্ছে পাকা বাড়ি। সংযুক্ত শৌচাগারসহ দুইটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য থাকছে টিউবওয়েল। যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট। প্রতিটি পাকা বাড়ি নির্মাণে বরাদ্দ করা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

এদিকে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের উপরকারভোগী মাসুদ রানা ও অমরখানা ইউনিয়নের সুধাংশুসহ সকল উপকারভোগীরা নতুন ঘরসহ বাড়ি পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

আরো পড়ুনঃ
error: Content is protected !!