২০২৩ বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা করছে অস্ট্রেলিয়া

33

অনলাইন ডেস্ক ।। ভারতের কন্ডিশন মাথায় রেখে ২০২৩ বিশ্বকাপের জন্য এখন থেকেই সম্ভাব্য ২৫ জন ক্রিকেটারকে নিয়ে পরিকল্পনা করছে অস্ট্রেলিয়া। ৩ মাস পর নেট অনুশীলন শুরু করেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের অধিনায়কত্ব করবেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস।

সব বাধা দূরে সরিয়ে ক’দিন পরই শুরু হচ্ছে ইংল্যান্ড-ওয়েস্টইন্ডিজ সিরিজ। পাকিস্তানও চলে গেছে খেলতে। ঘরে আর মন বসছেনা অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান স্টিভেন স্মিথের। তিন মাস পর নেট অনুশীলন করেছেন তিনি। ইনস্টাগ্রাম পোস্টে সে ছবি শেয়ার করে তিনি লিখেছেন কিভাবে ব্যাট ধরতে সেটা এখনো মনে আছে।

করোনার এ দুঃসময়ে ক্রিকেটের সবচেয়ে আলোচিত সমালোচিত দেশ অস্ট্রেলিয়া, বিশ্বকাপ নিয়ে আছে ঝামেলায়। তবে পরিকল্পনায়তো আর বাগড়া দিতে পারছে না কোভিড নাইনটিন। ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ আর কোচ জাস্টিন ল্যাঙ্গার বসে নেই। ছক কষতে শুরু করেছেন ২০২৩ বিশ্বকাপ নিয়ে।

অ্যারন ফিঞ্চ তার পরিকল্পনার কিছুটা ফাঁস করেছেন। দুটি-টি টোয়েন্টি বিশ্বকাপ আর পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের জন্য ২৫ জন ক্রিকেটারকে চোখে চোখে রাখবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে বেশি ভাবনায় আছে ভারতের কন্ডিশন। কারণও আছে, এখন পর্যন্ত ভারতের মাটিতে খেলা ৮৯ ওয়ানডের ৫৩টি জিতেছে অস্ট্রেলিয়া। তবে সবশেষ ৮ ম্যাচে দুই দলই জিতেছে সমান ৪ ম্যাচ করে। ভারতের মাটিতে ভালো করতে হলে স্পিনে জোর দিতে হবে। সে প্রস্তুতি এখনই শুরু করতে চায় অজিরা।

ভারতে সবশেষ ৮ ম্যাচে ২১ জন ক্রিকেটারকে ব্যবহার করেছে অস্ট্রেলিয়া। তাদের পাশাপাশি সাম্প্রতিক সময়ে ফর্মে থাকা লেবুশেইন থাকছেন এটা নিশ্চিত। কিছু নতুন মুখও খোঁজা হচ্ছে। সে তালিকায় থাকতে পারেন অলরাউনডার ন্ক্যামেরন গ্রিন, ডি আর্চি শর্ট, ব্যাটসম্যান জশ ফিলিপ। ভাবনায় আছেন পেসার নাথান এলিস, রাইলি মেরিথও। নতুনদের হুট করে নয়, কঠিন পরীক্ষা দেয়ার পরই সুযোগ মিলতে পারে অস্ট্রেলিয়া দলে।

সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারছেন না ইংল্যান্ডের নিয়মিত টেস্ট ক্যাপ্টেন জো রুট। পরিবর্তে প্রথমবারের মতো দায়িত্ব সামলাবেন বেন স্টোকস। বিসিবি’কে দেয়া এক সাক্ষাতকারে রুট বলেছেন, স্টোকসের মধ্যে নেতৃত্বের সব গুণ আছে। তার আশা দলকে ভালোভাবেই সামলাবেন বিশ্বকাপের নায়ক বেন স্টোকস।

আরো পড়ুনঃ
error: Content is protected !!