৩৩ মাস পর জ্ঞান ফিরে পেলেন ডাচ ফুটবলার

অনলাইন ডেস্ক।।

42
বয়সের কাঁটা ২০ ছোঁয়ার আগেই সুযোগ করে নিয়েছিলেন ইউরোপের অন্যতম নামী ক্লাব আয়াক্সে। তাকে বিবেচনায় রেখেই ২০১৭-১৮ মৌসুমের পরিকল্পনা সাজাচ্ছিলো নেদারল্যান্ডসের ক্লাবটি, খেলাচ্ছিলো প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচগুলোতেও।
কিন্তু অনাকাঙ্ক্ষিত এক ঘটনায় ক্যারিয়ার তথা জীবন থেকে প্রায় তিনটি বছর হারিয়ে ফেললেন তরুণ ডাচ ফুটবলার আব্দুল হক নুরি। তবে ভালো খবর হলো, প্রায় ৩৩ মাস কোমায় থাকার পর জ্ঞান ফিরেছে ২২ বছর বয়সী এ ফুটবলারের। আবার সাড়া দিতে শুরু করেছেন স্বাভাবিকভাবে।
২০১৭ সালের জুলাই মাসে জার্মান ক্লাব ওয়েডের ব্রেমেনের বিপক্ষে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে নেমে মাঠের মধ্যেই কার্ডিয়াক অ্যারিথমিয়া অ্যাটাক হয় নুরির। এ সময় সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন থেকেই কোমায় চলে যান তরুণ এই ডাচ ফুটবলার।
তবে মাসের পর কোমায় থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছিল। যার ফল হিসেবে প্রায় ৩৩ মাস কোমায় থাকার পর জ্ঞান ফিরেছে নুরির।
এ খবর নিশ্চিত করেছেন নুরির ভাই আব্দুর রহীম। তিনি জানিয়েছেন, কোমা থেকে জ্ঞান ফেরার পর চোখের ভ্রু নাচিয়ে কথা বলেন নুরি। এছাড়া টিভিতে ফুটবল ম্যাচ দেখানো হলে শারীরিক উপস্থিতিও জানান দেন এ তরুণ ফুটবলার। তবে তার বাবা মোহাম্মদ এখনও নিশ্চিন্ত হতে পারছেন না। আরও বেশি করে যত্ন নিতে চান ছেলের।
উল্লেখ্য, ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছেন নুরি। এছাড়া নেদারল্যান্ডসের সবকয়টি বয়সভিত্তিক দলেও খেলেছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে এতদিনে জাতীয় দলের অভিষেকটাও হয়ে যেত তার।
আরো পড়ুনঃ
error: Content is protected !!