৩ দফা দাবীতে কুমিল্লা রিক্সা ভ্যান চালক শ্রমিকদের সাংবাদিক সম্মেলন

186

কুমিল্লা, প্রতিনিধি।।
হাইওয়ে রোডে আটক রিক্সা রেকার বিল নিয়ে ৪ হাজার টি গাড়ী ফেরত দেয়া, প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুই পাশে ক্যান্টনমেন্ট এলাকার মতো বাই লাইন বাস্তাবায়ন করা, পুলিশের নির্যাতন, হাইওয়ে রোডে চাঁদাবাজি বন্ধ করণ এই তিন দফা দাবীতে মঙ্গলবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ রিক্সা ভ্যান চালক শ্রমিক ফেডারেশন কুমিল্লা উত্তর জেলা শাখার নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের কুমিল্লা উত্তর জেলা শাখার সভাপতি মোঃ মমতাজ উদ্দিন মজুমদার। তিনি বক্তবে বলেন, রিক্সা চালকরা হচ্ছে সমাজের সবচেয়ে গরীব শ্রেণির শ্রমিক। ছেলে সন্তান নিয়ে বেঁচে থাকার তাগিতে জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়কে রিক্সা চালাই। বিভিন্ন এন.জি.ও থেকে লোন নিয়ে এক রিক্সা ক্রয় করতে হয়।

পুলিশ রিক্সা আট করে বোলডোজারের দিয়ে ভেঙ্গে দিচ্ছে, কিন্তু অতিব দুঃখের বিষয় যারা ব্যটারী চালিত এই রিক্সাগুলি আমদানী করে প্রকাশ্যে বিক্রয় করছে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। তিনি আরো বলেন, গত ১৯ অক্টোর ৩ দফা বাস্তায়ন দবীতে জেলার চান্দিনা এলাকায় শ্রমিকদের একটি অবরোধ কর্মসূচী ছিলো। পরে কুমিল্লা জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদানের জন্য কিছু চালক কুমিল্লা আসে। এসময় পুলিশ চালকদের উপর ব্যাপক লাটিচার্জ করে এতে ৩১ জন মালিক, চালক ও শ্রমিক মারাত্মক ভাবে আহত হয়।
এ বিষয়ে তদন্ত করে দোষীদের বিচারের দাবীতে হাইওয়ে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের বরাবরে লিখিত আবেদন করা হয়। কিন্তু অদ্যবদী এর কোন বিচার আমরা পাইনি। তাই বাধ্য হয়ে আমরা সংবাদ সম্মেলনের আয়োজন করেছি। আমার এই সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি। দ্রুত আমাদের ৩ দফা দাবী মেনে নিতে হবে, না হয় আমরা পুনরায় আন্দোলন ও অবরোধ কর্মসূচীর ডাক দেবো।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সদস্য যুগ্ম সম্পাদক মোঃ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ জহির, সাধারণ সম্পাদক মোঃ রফিক, সদস্য মোঃ আবুল, মোঃ হোসেন, মোঃ শাহ জালাল, মোঃ আবুল কালাম প্রমূখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!