৬.৫৩ ইঞ্চি ডিসপ্লে নিয়ে নতুন স্মার্টফোন

অনলাইন ডেক্স।।

56

শাওমি দেশের বাজারে বাজেট লাইন-আপের রেডমি ৯সি স্মার্টফোন উন্মোচন করেছে। শাওমি বাংলাদেশ-এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘প্রতিটি রেডমি ডিভাইসের মাধ্যমে প্রযুক্তিকে সবার কাছে সহজলভ্য করতে তাদের আরো কাছাকাছি যাচ্ছি। গ্রাহকরা আমাদের প্রতি যে আস্থা রেখেছেন তারই প্রমাণ রেডমি সিরিজের ব্যাপক জনপ্রিয়তা। রেডমি ৯সি ডিভাইস আনার লক্ষ্য হচ্ছে, বাজেট সেগমেন্টে প্রযুক্তিকে আরও গণতান্ত্রিক করে তোলা।’

তিনি আরো বলেন, ‘আমরা বিশ্বের শীর্ষ টেকনোলজি কোম্পানি হতে কাজ করছি, যেখানে উন্নতমানের হার্ডওয়্যার এবং প্রতিদিনের জীবনযাপনকে সহজ করে এমন উদ্ভাবনী পণ্য আনতে জোর দিয়েছি। আমরা শুধুমাত্র একটি স্মার্টফোন প্রতিষ্ঠান নই। আমাদের প্রতিটি বিভাগে আনা নতুন সব ক্যাটেগরি তার প্রমাণ।’

নতুন এন্ট্রি লেভেলের ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকারের ডট ড্রপ ডিসপ্লে। যা কোনো কিছু দেখার অভিজ্ঞতাকে অনন্য করে তুলবে। ৫০০০ এমএএইচ-এর শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীদের দেবে দীর্ঘক্ষণ ব্যবহারের সুবিধা। রেডমি ৯সি স্মার্টফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর গেইমিং চিপসেট। যার গতি ২.৩ গিগাহার্জ।

যেকোনো পরিস্থিতিতে দ্রুত ও পরিষ্কার ছবি তোলার সুবিধা দিতে রেডমি ৯সি হ্যান্ডসেটে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।

ফোনের পিছনে দেয়া হয়েছে টেক্সচারড ডিজাইন। যা যেকোনো ধরনের দাগ থেকে রক্ষা করবে এবং ফোনকে সবসময় রাখবে নতুনের মতো। এআই ফেইস আনলক আপনাকে যেকোনো ধরনের অপ্রত্যাশিত অ্যাক্সেস থেকে নিরাপত্তা দেবে। ফোনটিতে স্ট্যান্ডবাই ডুয়েল ফোরজি সাপোর্ট সুবিধার সঙ্গে রয়েছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। রেডমি সিরিজের একই মানের অন্যান্য ফোনের চেয়ে রেডমি ৯সি উন্নতমানের হিসেবেই হাজির হয়েছে।

রেডমি ৯সি সানরাইজ অরেঞ্জ, টুয়াইলাইট ব্লু এবং মিডনাইট গ্রে রঙে পাওয়া যাবে। ২ জিবি ও ৩২ জিবি সংস্করণ এর দাম ১০,৯৯৯ টাকা এবং ৩ জিবি ও ৬৪ জিবি সংস্করণ এর দাম ১২,৪৯৯ টাকা।

আরো পড়ুনঃ
error: Content is protected !!