৭০ এতিম শিশু পেলো ঈদের নতুন পোশাক

এম এ কবীর ,ঝিনাইদহ প্রতিনিধি।।

15

ছয় বছরের শিশু সোনালী। পরিবারের কেউ না থাকায় সে বেড়ে উঠছে ঝিনাইদহ সরকারি শিশু পরিবার বালিকা কেন্দ্রে। অনেকদিন ধরে তার নতুন কোনো পোশাক নেই। তার স্বপ্ন ছিল এবারের ঈদে একটি নতুন জামা কিনবে। কিন্তু তাতেও শঙ্কা দেখা দেয়। অবশেষে সেই শঙ্কা কেটেছে। কারণ,ঝিনাইদহ জেলা প্রশাসক মজিবর রহমান তাকে একটি নতুন জামা দিয়েছেন।

শুধু সোনালী নয়, তার মতো এই কেন্দ্রে বেড়ে উঠেছে আরও ৬৯ এতিম শিশু। তাদের জন্যও ঈদের নতুন পোশাক দিয়েছেন জেলা প্রশাসক।মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে সরকারি শিশু পরিবার বালিকা কেন্দ্রে গিয়ে তাদের হাতে নতুন পোশাক তুলে দেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা পিএএ, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহীন, ঝিনাইদহ সমাজ সেবার উপ-পরিচালক আব্দুল লতিব শেখ এবং ঝিনাইদহ সরকারি শিশু পিরবার বালিকা কেন্দ্রের উপ-তত্ত¡াবধায়ক হাসানুজ্জামান।

নতুন পোশাক পেয়ে তারা আনন্দে উল্লসিত হয়ে ওঠে। হাতে নতুন পোশাক নিয়ে মহাখুশি হয়ে সোনালী জানান, ‘মনে করেছিলাম ঈদে নতুন জামা পাব না। কিন্তু ঈদের আগের দিন জেলা প্রশাসক আমাদের এখানে এসে সবাইকে নতুন জামা দিলেন। সাজগোজ করার জন্য কসমেটিকস দিলেন। এতে আমরা সবাই খুশি।’

ঝিনাইদহ জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ‘সরকারি শিশু পরিবার বালিকা কেন্দ্রে থাকা ৭০ জনের জন্য আমারা ঈদের নতুন পোশাকের ব্যবস্থা করেছি। উপহার হিসেবে এটা সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই আমাদের সার্থকতা।’

আরো পড়ুনঃ
error: Content is protected !!