৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ র‌্যালী

সৌরভ মাহমুদ হারুন, বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি ।।

71

আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলন ছাত্রলীগের ভূমিকা অপরিসীম.আব্দুল মতিন খসরু ,ভাষা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলনে ছাত্রলীগের ভূমিকা অপরিসীম. আব্দুল মতিন খসরু সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আ্ওয়ামিলিগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন যে ১৯৫২ সনের ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনের ছাত্রলীগের ভূমিকা অপরিসীম ও অতুলনীয় ছিল। এছাড়া তিনি আরো বলেন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব সমুজ্জ্বল রাখতে ছাত্রলীগ ব্যপক ভূমিকা পালন করে আসছে।

এ সকল আন্দোলনের নেতৃত্বে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অগ্রহণীয় ভূমিকা। ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সোমবার ৪ জানুয়ারি বিকালে গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের বাংলাদেশ ছাত্র লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুড়িচং উপজেলা ছাত্র লীগের উদ্যোগে আয়োজিত উপজেলা আ্ওয়ামিলীগের দলীয় কার্যালয়ে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় ভিডিও কনফারেন্স মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ্ওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার, সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান খান,উপাধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন, উপজেলা ছাত্র লীগের প্রস্তাবিত সভাপতি হাজী মোঃ বিল্লাল হোসেন, প্রস্তাবিত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খাঁন।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্র লীগের প্রস্তাবিত সভাপতি মোঃ গিয়াস উদ্দিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষোলনল ইউনিয়ন আ্ওয়ামিলীগ সভাপতি, ইউপি চেয়ারম্যান আলহ্বাজ মোঃ সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ সাইফ উদ্দিন মানিক, মোকাম ইউনিয়ন আ্ওয়ামিলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, পীর যাত্রাপুর ইউনিয়ন আ্ওয়ামিলীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন ঠিকাদার, বাকশীমুল ইউনিয়ন আ্ওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান খান হিমেল।

আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন ভূইয়া, যুব লীগ নেতা শামীমুল ইসলাম হাবিউল, জহিরুল ইসলাম, সেলিম হোসেন, মোবারক হোসেন, এম এ হান্নান রোকন, মনির হোসেন,আরিফুল হক রুবেল,, উপজেলা কৃষক লীগের প্রস্তাবিত সভাপতি মোঃ হোসেন মাষ্টার, সাধারণ সম্পাদক হাসানুল হক জুয়েল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ লেনিন পিপঁ,সেক্রেটারির জাহিদ হাসান, নেতা জাকির হোসেন দেবপুর, জয় পরিষদ এর সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন,সমাজ কল্যান সম্পাদক মোঃ জাকির হোসেন, উপজেলা ছাত্র লীগের প্রস্তাবিত সাধারণ সম্পাদক হাসান আহাম্মদ সুমন, নেতা যথাক্রমে কামরুজ্জামান হিরা, নাজমুল ইসলাম সাবিবর, রাহিম, শরীফুল ইসলাম, সাহাব উদ্দিন সোহাগ ভূইয়া, জোনায়েত, আলা উদ্দিন, হাবিব, আল আমিন, আরিফ, মিজান, ফয়েজ, রুবেল, মোজাম্মেল, শরীফ, জুয়েল, জাহিদ, রুবেল, ইকবাল, তুহিন, ইমন, ইসমাইল, হৃদয়, রাব্বি, কারুল হাসান সবুজ, জুয়েল রানা, সাব্বির, তোফায়েল, সিয়াম, সিফাত, শান্ত, শাহীন আলম, ফারুকুল আলম সুমন, ইমরান বাপ্পি, বিশাল, মিন্টু, কাউসার, ইমরান,পাবেল, সৈয়দ, রিপন প্রমুখ। এ সময় আ্ওয়ামিলীগের যুবলীগ ছাত্র লীগ সহ অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতৃ বৃন্দ উপস্থিত থেকে বর্নাঢ্য র‌্যালিতে অংশ গ্রহণ করেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!