‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’

অনলাইন ডেস্ক।।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে জিয়াউর রহমান বেতনভুক্ত কর্মচারী হিসেবে চাকরি করেছেন। সামরিক অফিসার হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন। তিনি যে মেজর থেকে মেজর জেনারেল হয়েছেন, সেটা আওয়ামী লীগ সরকার দিয়েছে। এটাও অকৃতজ্ঞরা ভুলে যায়।

বুধবার (২৭ মার্চ) বেলা ১১টায় রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির এক নেতাকে বলতে শুনলাম ২৫ মার্চ আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে গিয়েছিল। আমি তাদের কাছে জানতে চাই, আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে গেলে যুদ্ধটা করল কে? কে বিজয় এনে দিলো?

তিনি বলেন, মুজিব নগর সরকার গঠন করে শপথ নিয়ে যুদ্ধ পরিচালনা করা হয়েছিল। সরকারপ্রধান ছিলেন শেখ মুজিবুর রহমান। তিনি গ্রেপ্তার হওয়ার পর উপ-রাষ্ট্রপতির নেতৃত্বে সেই সরকারের অধীনে এ দেশে যুদ্ধ হলো।

সরকারপ্রধান বলেন, জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্ব ছিল বলে একটি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে বিজয় এনে দেওয়া সম্ভব হয়েছে। সেই সঙ্গে যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ে তোলা, সবই তিনি করেছেন। স্বাধীনতার মাত্র তিন বছরে তিনি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তোলেন। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতা দখল করেছিল। তাদের হাত ধরে বাংলাদেশ এক কদমও এগুতে পারেনি। আমি বলি, এগুতে দেওয়া হয়নি।

সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র : আরটিভি অনলাইন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ