অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন চৌদ্দগ্রামের নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ

চৌদ্দগ্রাম প্রতিনিধি ।।

যুগ্মসচিব থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চৌদ্দগ্রাম পৌরসভার চাঁন্দিশকরা গ্রামের নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ। তিনি বর্তমানে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ে যুগ্মসচিব পদে কর্মরত আছেন। এরআগে তিনি উজবেকিস্তানের ডেপুটি হাইকমিশনার ছিলেন। তিনি নবম বিসিএস এর তথ্য ক্যাডারে কর্মজীবন শুরু করেন। তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দফতরে তিনি অত্যন্ত সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিদ্যা বিভাগ থেকে অর্নাসসহ প্রথম বিভাগে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ফিলিপিন্স বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

২০১৫ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাবলিক ডিপ্লোম্যাসি উইয়ের পরিচালক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ২০১৪ সালে জাতিসংঘের ৬৯তম অধিবেশনে, ২০১৪ সালে সার্ক শীর্ষ সম্মেলনে ও ইন্দোনেশিয়ার আপ্রোশিয়া সম্মেলনে যোগদান করেন। এছাড়াও তিনি ভারত, শ্রীলঙ্কা, সৌদি আরব, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশ সফর করেন। পাঁচ ভাইবোনের মধ্যে তিনি মেজ এবং ভাইদের মধ্যে বড়। ব্যক্তি জীবনে তিনি একছেলে ও এক মেয়ের জনক। ছেলে ত্রিদিব দেবনাথ কানাডায় এমবিএ অধ্যয়নরত মেয়ে উর্বশী দেবনাথ ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমআইএস বিভাগে অধ্যয়নরত আছেন।

তাঁর একভাই নান্টু দেবনাথ চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। আরেক ভাই ভবতোষ দেবনাথ যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তরে কর্মরত আছেন। পদোন্নতির সংবাদ পেয়ে আজ নিজ বাড়িতে এসে শতবর্ষী বাবা মায়ের আর্শীবাদ গ্রহণ করেন তিনি।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ