অধ্যাপক আবদুল মজিদ কলেজের ২৫ বছরের পুর্তিতে রজতজয়ন্তি উৎসব সম্পন্ন

মুরাদনগর প্রতিনিধি।।

‘স্মৃতির টানে প্রিয় প্রাঙ্গণে’ এ শ্লোগাণকে সামনে রেখে কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর গ্রামে প্রতিষ্ঠিত অধ্যাপক আবদুল মজিদ কলেজের ২৫ বছর পুর্তি উপলক্ষে রজতজয়ন্তী উৎসব শনিবার রাতে সম্পন্ন হয়েছে। দুপুরে কলেজ মাঠে উৎসবমূখর পরিবেশে রজতজয়ন্তী উৎসব শুরু হয়। এর আগে রজতজয়ন্তী উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলন, বেলুন এবং পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

রজতজয়ন্ত্রী উৎসব উদযাপন কমিটির আহবায়ক ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার এমপি। অনুষ্ঠানটি উদ্বোধন করেন, কলেজ প্রতিষ্ঠাতা ও শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ মোঃ আবদুল মজিদ।

বিশেষ অতিথি ছিলেন, রাস্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, ঢাকা মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজমুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম রুহুল আমিন, কলেজ গভর্নিং বডির সভাপতি ও হোমনা উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন।
স্বাগত বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মোঃ ফেরদৌস আহমদ চৌধুরী। বিশেষ বক্তা ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) গণিত বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল হাকিম খান।

কলেজের প্রাক্তণ ছাত্র আহামদ রেজা ও রাকিব হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, সাবেক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল মোমেন খান, ব্যরিস্টার বেনজির আলম সরকার আনন, ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, আবুল কালাম আজাদ, ভিপি জাকির হোসেন, গোলাম কিবরিয়া খোকন, ইকবাল সরকার, আবদুর রহিম পারভেজ ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

১৯৯৫ সালে কলেজ প্রতিষ্ঠার পর থেকে যে সকল শিক্ষক ও শিক্ষার্থী মারা যান তাদের স্মরণে শোক প্রস্তাব ও এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়াও রজতজয়ন্ত্রী উপলক্ষে স্যুভেনির (ম্যাগাজিন) মোড়ক উন্মোচন, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রজতজয়ন্ত্রী উৎসবের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, ১৯৯৫ সালে শিক্ষার আলো জ্বালাতে শ্বশুর বাড়ি এলাকায় ‘অধ্যাপক আবদুল মজিদ কলেজ’ প্রতিষ্ঠা করেন, পপি গাইডের রচয়িতা অধ্যক্ষ মো. আবদুল মজিদ। প্রতিষ্ঠানটি শুরু থেকেই মেধাবী শিক্ষার্থী তৈরী করে বোর্ড ও দেশ সেরা তালিকায় নজর কাড়তে সক্ষম হয়েছে কলেজটি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ