অনলাইনে প্রতারণার করে ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আপন দুই ভাই গ্রেফতার

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলে অনলাইনে পোশাকসহ বিভিন্ন পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আপন দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ।

নড়াইল জেলা গোয়েন্দা পুলিশ ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন টিম অভিযান চালিয়ে ৯ জানুয়ারী ভোরে তাদেরকে গ্রেফতার করে। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ৯ টি মোবাইল ফোন ও ১৬ টি সিম জব্দ করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের দুই ছেলে শাহ জালাল (২৭) ও শাহ জামান (২৩)।

মঙ্গলবার (৯ জানুযারি) দুপুরে নড়াইলে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান জানান, এক বছর ধরে ‘ইলোরা ফ্যাশন’ নামে ফেসবুক পেইজ খুলে বিভিন্ন পণ্য বিক্রির মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছিলো নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের দুই ছেলে শাহ জালাল (২৭) ও শাহ জামান (২৩)। তাদের জব্দকৃত সিম ও তাদের স্বীকারোকক্তি মোতাবেক প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬টাকা বিকাশের মাধ্যমে উত্তোলণ করার প্রমাণ পাওয়া গেছে।

ভক্তভোগী রেজওয়ান সিদ্দিকী ইমরান জানান, ফেসবুকে ‘‘ ইলোরা ফ্যাশন’’ নামে একটি পেইজে বিভিন্ন প্রকার কম্বলের বিজ্ঞাপন দেখে ১হাজার ৫৫০ টাকা মুল্যের ২টি সাইজের কম্বল অর্ডার করেন। প্রতারক চক্র তাকে ম্যাসেঞ্জারে কল দিয়ে কুরিয়ার খরচ বাবদ অগ্রিম টাকা নেয় এবং ডেলিভারিম্যান পরিচয় দিয়ে ২৭হাজার ৯শ টাকা নগদ এ্যাকাউন্টে পাঠাতে বলে। তাদের কথামতো নগদ এ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেয়। টাকা দেয়ার পর প্রতারকচক্র মোবাইল কল রিসিভ করেনি। এ ঘটনায় তিনি বাদী হয়ে নড়াইল সদও থানায় গত ৮ জানুয়ারী নড়াইল সদর থানায় একটি মামলা দায়ের করেন। (মামলা নং-০৮)।

নড়াইল পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান আরো জানান, গ্রেফতারকৃত আসামী শাহজালালের বিরুদ্ধে ২০১৮ সালে ঢাকার কোতয়ালী থানায় এবং ২০২২ সালে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি প্রতারণা মামলা রয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ