অমর একুশ অনুষ্ঠানে হিন্দি গানের নৃত্য

মুরাদনগর প্রতিনিধি।।

মহান ভাষা শহীদ দিবসের ৭২ বছর পূর্তি ও সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের পরিবর্তে হিন্দি গান বাজিয়ে নৃত্য পরিবেশন করা হয়েছে। কুমিল্লার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের নগরপাড় সানরাইজ মডেল স্কুল মাঠে ২১ ফেব্রুয়ারী বুধবার সকালে এ ঘটনা ঘটে। শহীদ দিবসের দিনে বিদেশি গান বাজানোকে কেন্দ্র করে ওই এলাকায় সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, উপজেলার নগড়পাড় সানরাইজ মডেল স্কুল মাঠে ২১ ফেব্রæয়ারী বুধবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে হিন্দি গান বাজিয়ে গানের তালে তালে নৃত্য করে একাধিক কিশোর-কিশোরী। তখন ওই স্কুলের সহকারী শিক্ষক ও মুরাদনগর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি খন্দকার মমতাজ বেগম নিজের ফেসবুক আইডি থেকে লাইভ করার ১০ মিনিটের অধিক সময়ের একাধিক ওই ভিডিও চিত্রে দেখা যায়, অতিথিদের সামনের মঞ্চে হিন্দি গানের তালে তালে নৃত্য পরিবেশন করছে কিশোর- কিশোরীরা। এ সময় প্যান্ডেল ভর্তি শিক্ষার্থী ও শিক্ষক- শিক্ষিকারাও গানের তালে তালে উচ্ছ¡াস প্রকাশ করছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অনুষ্ঠানে আসা ও লাইভে দেখা অনেক দর্শক।
এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদ এডভোকেট এসটি আহমেদ ফয়সাল বলেন, ভাষা শহীদদের সুবর্ণ জয়ন্তীতে হিন্দি গান বাজিয়ে নৃত্য করবে- এটা মেনে নেওয়া যায় না। আজকে দেশাত্মবোধক গানের মাধ্যমে সব কার্যক্রম পরিচালনা করতে হবে। যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য তরিকুল ইসলাম দিপু বলেন, আমি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিষয়টির ব্যাপারে সানরাইজ মডেল স্কুলের প্রধান শিক্ষক লিপি আক্তার ও ওই স্কুলের সহকারী শিক্ষক এবং উপজেলা যুব মহিলা লীগের সভাপতি খন্দকার মমতাজ বেগমের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা বলেন, বিষয়টি আমার নজরে এসেছে। বিদ্যালয়ের দায়িত্বে যিনি আছেন, তাকে কারন দর্শানোর জন্য বলা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ