অসুস্থ হয়ে হাসপাতালে পোপ ফ্রান্সিস

অনলাইন ডেস্ক।।

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পোপ ফ্রান্সিস। শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে তাকে কিছুদিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে। বুধবার (২৯ মার্চ) এক বিবৃতিতে ভ্যাটিকান সিটির মুখপাত্র মাত্তেও ব্রুনি এ তথ্য জানিয়েছে।

তিনি জানান, রুটিন শারীরিক পরীক্ষার জন্যই পোপ ফ্রান্সিসকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরে অবশ্য বক্তব্য বদল করে জানান, শ্বাসনালিতে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভরতি হয়েছেন পোপ ফ্রান্সিস। চিকিৎসার স্বার্থে আপাতত কিছুদিন তাকে জেমিলি হাসপাতালেই থাকতে হবে। এর আগে বুধবার সকালেই ভ্যাটিকানে পোপ সাপ্তাহিক সাধারণ অনুষ্ঠানে উপস্থিত হোন। ওই সময় তাকে সুস্থ দেখা যায়।

চলতি মাসেই ভ্যাটিকানে পোপ ফ্রান্সিসের কার্যকালের ১০ বছর পূর্ণ হবে। সেই সূত্রে একাধিক গুরুত্বপূর্ণ কর্মসূচি ছিল তার। তবে আপাতত সে সবই বাতিল করা হয়েছে। বছরদুয়েক ধরেই শরীরটা ভালো যাচ্ছে না ফ্রান্সিসের। ২০২১ সালে হজমে গণ্ডগোল, অন্ত্রে প্রদাহ নিয়ে এই জেমিলি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ওই সময় পোপের অন্ত্রে অস্ত্রোপচার হয়েছিল। তবে দ্রুতই সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। এরপর থেকে হাঁটুর ব্যথায় কাবু তিনি। বিভিন্ন সময় পোপকে হুইল চেয়ারে করে ঘুরতে দেখা গিয়েছে। যন্ত্রণায় কাবু পোপ বহু অনুষ্ঠান বাতিলও করেছেন। এবার শ্বাসযন্ত্রে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হলেন তিনি।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ