আইফোন কিনতে চুরির পরিকল্পনা কলেজ শিক্ষার্থীর

মোহাম্মদ ইমন রাজধানীর একটি বেসরকারি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। সম্প্রতি তার পরিবারের কাছে আইফোন কেনার জন্য টাকা দাবি করেন। পরিবার তাকে টাকা দিতে অপরাগতা প্রকাশ করেন। এত সে ক্ষিপ্ত হয়ে চুরির পরিকল্পনা করেন।

অবশেষে যে পরিকল্পনা সেই কাজ। চুরির অভিযোগে তাকে রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার করেন মিরপুর থানা পুলিশ। আইফোন কেনার জন্য চুরি করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে।

সোমবার (০২ অক্টোবর) দুপুরে মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিন আলী বলেন, রোববার (০১ অক্টোবর) রাতে মিরপুর শপিং কমপ্লেক্সের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ চুরি করা স্বর্ণ ও নগদ অর্থ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তার ইমন হারুন মোল্লা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। গত ২৮ সেপ্টেম্বর বিকেলে মিরপুর মডেল থানার পূর্ব মনিপুরের এক বাসার দ্বিতীয় তলায় চুরি হয়। চোর ঘরের তালা ভেঙে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মোট চার লক্ষাধিক টাকার মালামাল চুরি করে। পার্শ্ববর্তী একটি দোকানের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ইমনসহ দুই জনকে শনাক্ত করা হয়। পরে মিরপুর শপিং কমপ্লেক্সের সামনে থেকে ইমনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী একটি স্বর্ণের ও একটি ডায়মন্ডের নাকফুল এবং চুরি করা স্বর্ণ বিক্রির ৯৭ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

ইমন জানায়, তিনি পরিবারের কাছে আইফোন কেনার টাকা দাবি করেন। কিন্তু পরিবার তাকে টাকা দিতে অপারগতা প্রকাশ করে। এতে তিনি ক্ষিপ্ত হন এবং চুরির পরিকল্পনা করেন। পরে আরেক বন্ধুকে নিয়ে ওই বাসায় চুরি করে।

আরো দেখুনঃ