আগামীকাল ব্রাহ্মণবাড়িয়ায় ১৮ ইউনিয়নে নির্বাচনী কেন্দ্রে পৌছে গেছে ভোটের সরাঞ্জাম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

আগামীকাল ৫ জানুয়ারী পঞ্চম ধাপে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ১০টি ইউনিয়ন ও আশুগঞ্জের ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার দুপুরে স্ব স্ব উপজেলা পরিষদ চত্বর থেকে নির্বাচনী সরাঞ্জাম বিতরণ করেন কর্মকর্তারা।

প্রিজাইডিং অফিসারের মাধ্যমে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে প্রতিটি কেন্দ্রের নির্বাচনী সরাঞ্জাম পৌছে দেয়া হয়। দুই উপজেলার ১৮ ইউনিয়নের সর্বমোট ১৭৯টি ভোটকেন্দ্র রয়েছে। এরমধ্যে সদরে ভোটকেন্দ্রের সংখ্যা ১০৪টি ও আশুগঞ্জে ভোটকেন্দ্রের সংখ্যা ৭৪ টি। সকাল ৮টা থেকে ১৮টি ইউনিয়নে ৩ লাখ ৭৬ হাজার ৪৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ৫১৬ জন ও আশুগঞ্জে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৯৭০ জন। ১৮ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৯ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে আশুগঞ্জ উপজেলায় ৪৪ জন ও সদর উপজেলায় ৪৫ জন চেয়ারম্যান পদে লড়ছেন। এ ছাড়া ২ উপজেলায় সংরক্ষিত সদস্য পদে ১৯০ জন এবং সাধারণ সদস্য পদে ৬শ ৩১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জেলা গোয়েন্দা শাখা সূত্র জানায়, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে র‌্যাব, বিজিবি, পুলিশ, স্ট্রাইকিং ফোর্স ও আনসার সদস্য ছাড়াও বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

এছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট টিম দায়িত্ব পালন করবেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান জানান, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ