আগামী কোপা আমেরিকা জিতলে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি

অনলাইন ডেস্ক।।

গত কাতার বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি বলেছিলেন, চ্যাম্পিয়ন জার্সি গায়ে আরও কিছু দিন খেলতে চান তিনি। যদিও ইতোপূর্বে তিনি জানিয়েছিলেন ২০২২ সালে অনুষ্ঠিত বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ। কিন্তু ৩৬ বছর বয়সী আর্জেন্টিনাইন অধিনায়কের পারফরম্যান্স অনুযায়ী এখনও অনেকের চাওয়া ২০২৬ বিশ্বকাপ খেলুক মেসি।

এদিকে কাতার বিশ্বকাপের আগে এবং পরে একাধিক সাক্ষাৎকারে মেসি বলেছেন, মেক্সিকো, যুক্তরাষ্ট্র ও কানাডায় যৌথভাবে অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন না। অনেকে মনে করেন, আগামী বছরের কোপা আমেরিকা খেলে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি বিশ্বাস করেন মেসি আগামী বিশ্বকাপে খেলতে পারবেন।

এমনকি মেসির জন্য নাম্বার টেন জার্সি তুলে রাখবেন বলেও মন্তব্য করেছেন তিনি। এবার আর্জেন্টিনার লেফট ব্যাক নিকোলাস ত্যাগলিয়াফিকো জানিয়েছেন, একটা শর্ত পূরণ হলে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি। শর্তটাও জানিয়ে দিয়েছেন ত্যাগলিয়াফিকো। সেটা হলো, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ সালের কোপা আমেরিকার জেতা। ব্রাজিলে কোপা জিতেছিল আর্জেন্টিনা। ওই শিরোপা ধরে রাখতে পারলেই নাকি বিশ্বকাপে যাবেন লিও।

এদিকে লা নেশনকে ত্যাগলিয়াফিকো বলেছেন, ‘২০২৬ বিশ্বকাপে যাওয়ার জন্য মেসির চাবিকাটি কী জানেন? আগামী বছরের কোপা আমেরিকা জেতা। আমরা যদি কাতারে বিশ্বকাপ না জিততাম, বিশ্বকাপের পরই মেসি অবসর নিত। বিশ্বকাপ জেতায় এখন সে দলের সঙ্গে খেলে যাওয়া উপভোগ করতে চান। ঠিক একইভাবে, আগামী কোপা আমেরিকা জিতলে খেলা চালিয়ে যাবেন তিনি।’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ