আগামী ছয় মাসের মধ্যে বাগমারার সোনাডাঙ্গা গ্রাম হবে শহর

আবু বাককার সুজন, বাগমারা (রাজশাহী)
রাজশাহীর বাগমারা উপজেলার সবচেয়ে অবহেলিত ও প্রত্যন্ত গ্রাম হিসাবে সোনাডাঙ্গা গ্রামকে চিহ্নিত করা হয়েছে। সোনাডাঙ্গা ইউনিয়নের এই গ্রামটিকে আগামী ছয় মাসের মধ্যে মডেল গ্রাম হিসাবে শহরের আদলে প্রতিষ্ঠা করা হবে। এর নামকরণ করা হবে ‘আমার গ্রাম, আমার শহর’। এই কাজ বাস্তবায়নে ব্যয় হবে প্রায় দুইশ কোটি টাকা। গতকাল সোনাডাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন চত্বরে আয়োজিত উপকারভোগী নারী-পুরুষদের নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক এই ঘোষণা দেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সোনাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু সহসভাপতি এ্যাডভোকেট আফতাব উদ্দিন আবুল, যুগ্নসম্পাদক আল মামুন, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম ও হামিরকুৎসা ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমুখ।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) খলিলুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাডাঙ্গা গ্রামকে শহরের আদলে প্রতিষ্ঠা করার কাজ শুরু হয়েছে। এ জন্য উপজেলা সদরের সঙ্গে এই গ্রামের সরাসরি সংযোগ সৃষ্টির জন্য চারলেন বিশিষ্ট একটি পাকাসড়ক নির্মাণ কাজ শুরু হয়েছে। এছাড়া এই গ্রামে একটি দৈনন্দিন মার্কেটসহ একটি হাসপাতাল, একটি আশ্রয় কেন্দ্র, একটি শিশু পার্ক ও একটি মিনি স্টেডিয়াম স্থাপন করা হবে।

আরো দেখুনঃ