আজান দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেলেন মুয়াজ্জিন

পটুয়াখালীর বাউফলে মসজিদের মাইকে আজান দিতে গিয়ে বনি আমিন (২২) নামের এক মুয়াজ্জিনের মৃত্যু হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) উপজেলার সূর্যমণি ইউনিয়নের গোয়ালিয়াবাঘা গ্রামে এই ঘটনা ঘটে। বনি আমিন ধুলিয়া ইউনিয়নের চর চাঁদকাঠি গ্রামের খালেক মেলকারের ছেলে।

মুয়াজ্জিন হিসেবে যোগদানের পর রোববারই প্রথম ওই মসজিদে আসরের নামাজের আজান দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারান বনি আমিন।

জানা গেছে, সদ্য কুরআনে হাফেজ হয়ে চাকরি খুঁজছিলেন বনি আমিন। দুই দিন আগে তিনি ওই গ্রামের মৃধা বাড়ির পাঞ্জেগানা মসজিদে মুয়াজ্জিনের চাকরি নেন। রোববার তিনি চাকরিতে প্রথম যোগদান করে আসরের নামাজের আজান দিতে যান। মাইকের সুইচ চাপ দিতে গিয়ে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে যান।

কিছুক্ষণ পর ওই বাড়ির এক মহিলা মসজিদের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ জানালা দিয়ে মেঝেতে বনি আমিনকে পড়ে থাকতে দেখে চিৎকার দেন। পরে বাড়ির লোকজন এসে বনি আমিনকে মৃত অবস্থায় উদ্ধার করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

বনি আমিনের চাচা সুলতান মেলকার বলেন, আমার ভাতিজা রোববার প্রথম ওই মসজিদে মুয়াজ্জিন হিসেবে যোগদান করেছে। আর প্রথম দিনই পৃথিবী ছেড়ে চলে গেছে। এটা কোনোভাবেই মেনে নিতে পারছি না। তিন ভাইয়ের মধ্যে বনি আমিন সবার ছোট।

সূর্যমণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, খুবই হৃদয় বিদারক ঘটনা। সদ্য হাফেজ হওয়া বনি আমিনের এমন মৃত্যুতে সবাই হতবাক হয়েছেন।

বাউফল থানার এসআই আশরাফুল আলম বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ