আটকে পড়া পুলিশ সদস্যদের হেলিকপ্টার দিয়ে উদ্ধার

আনলাইন ডেস্ক।।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে উত্তাল সারা দেশ। সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় দফায় দফায় সংঘর্ষ চলছে।

এরমধ্যে মেরুল বাড্ডার কানাডিয়ান ইউনিভার্সিটিতে ৩ ঘণ্টা ধরে পুলিশকে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে হেলিকপ্টার নিয়ে এসে তাদের উদ্ধার করে র‌্যাব।

প্রথমে কয়েকজনকে উদ্ধার করে নিয়ে যাওয়ার পর আবারও হেলিকপ্টার টহল দিচ্ছে। ধারণা করা হচ্ছে আটকে পড়া সবাইকে একে একে উদ্ধার করে নিয়ে যাবে র‌্যাব।

সরেজমিনে দেখা গেছে, দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনায় কয়েকজন পুলিশ ওই ভবনের নিচে ঢুকে পড়েন। পুলিশ ভবনের ভেতর থেকে শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করলে শিক্ষার্থীরা জড়ো হয়ে সেই ভবনে ভাঙচুর করেন।

আন্দোলনকারীদের একজন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির খালিদ জানান, সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা বাড্ডা-রামপুরা সড়কে অবস্থান নেয়। কিছুক্ষণের মধ্যে পুলিশ এসে টিয়ার শেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। এরপর শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় আন্দোলনকারীদের। কয়েকঘণ্টা ধরে ধাওয়া-পাল্টাধাওয়া চলে। এরপর শিক্ষার্থীরা ধাওয়া দিলে পুলিশ সদস্যরা কানাডিয়ান ইউনিভার্সিটি ভেতরে অবস্থান নেয়। এরপর খবর পেয়ে র‌্যাব এসে হেলিকপ্টারে করে তাদের উদ্ধার করে। কুড়িল থেকে রামপুরা সড়ক এখন শিক্ষার্থীদের দখলে রয়েছে।

‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে বাড্ডা-রামপুরা ছাড়াও রাজধানীর মিরপুর, উত্তরা, যাত্রাবাড়ী, শনির আখড়াসহ বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সংঘর্ষ হয়। সারা দেশ থেকেও সংঘর্ষের খবর পাওয়া গেছে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ