আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাগমারায় এতিমের জমিতে যুবলীগ নেতার বাড়ি নির্মাণ

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

বাগমারায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে যোগীপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ এক এতিমের জমি দখল করে পাকাবাড়ি নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। থানার ওসি আমিনুল ইসলাম রোববার বিষয়টি নিশ্চিত করে ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন।

জানা গেছে, যোগীপাড়া ইউনিয়নের নখপাড়া গ্রামের মৃত সবদেল আলী সরদারের এতিম ছেলে রেজাউল সরদারের পৈত্রিক বাড়ির সীমানার মধ্যে নখপাড়া মৌজায় ২০৪ নং খতিয়ানে আরএস ২৯৮ নং দাগে .৬৮ শতক জমি রয়েছে। সম্প্রতি ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ একটি দলিলে জমির দাগ নম্বর কাটাকাটি করে জালিয়াতির মাধ্যমে জমিটি দখল করে নিয়ে পাকাবাড়ি নির্মাণ কাজ শুরু করেন। এ ঘটনায় রেজাউল সরদার আদালতে একটি লিখিত অভিযোগ দিলে বিচারক ওই জমিতে কোনো প্রকার স্থাপনা নির্মাণ করা যাবে না মর্মে নিষেধাজ্ঞা জারি করেন। আইন বাস্তবায়নের জন্য ওসি বাগমারাকে আদেশ দেওয়া হলে পুলিশের পক্ষ থেকে ওই যুবলীগ নেতাকে নোটিশ দিয়ে ১৪৪ ধারার বিষয়টি অবগত করা হয়। কিন্তু নোটিশ পাওয়ার পরও সেই নিষেধাজ্ঞা অমান্য করে ক্ষমতার জোরে যুবলীগ নেতা আব্দুল মজিদ বাড়ি নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ তার দলিলে উক্ত দাগে কাটাকাটি থাকার কথা স্বীকার করেছেন। এদিকে যোগীপাড়া ইউপির চেয়ারম্যান মাজেদুর রহমান সোহাগও ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি যেতে আদালত পর্যন্ত গড়িয়েছে এবং পুলিশ তা তদারকি করছে। কাজেই এ বিষয়ে তিনি কিছু করতে পারছেন না।

আরো দেখুনঃ