আবারও তিনদিন বাংলাবান্ধার ইমিগ্রেশন ও বাণিজ্য বন্ধ ঘোষণা

পঞ্চগড় প্রতিনিধি।।

ভারতের দার্জিলিং জেলায় অনুষ্টিত হতে যাওয়া লোকসভার সাধারণ নির্বাচনের কারণে আগামীকাল বুধবার (২৪ এপ্রিল) থেকে টানা তিনদিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশনসহ সকল ধরণের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। ভারতের দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা কালেক্টর এবং নির্বাচন অফিসার ডাঃ. প্রীতি গোয়েলের স্বাক্ষরিত একটি বিজ্ঞোপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা ও বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন। তারা জানান, ভারতের লোকসভা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এদিকে জানা গেছে, ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট অনুষ্টিত হতে যাচ্ছে আগামী ২৬ এপ্রিল। আর এই ভোট উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভারতের দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা কালেক্টর এবং নির্বাচন অফিসার ডাঃ. প্রীতি গোয়েলের স্বাক্ষরিত একটি বিজ্ঞোপ্তি প্রকাশ হয়। এই বিজ্ঞোপ্তিতে জানানো হয় আগামী বুধবার থেকে শুক্রবার (২৪ থেকে ২৬ এপ্রিল) পর্যন্ত টানা ৩ দিন ইমিগ্রেশনসহ সকল ধরণের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। এর মাঝে ভারতীয় ফুলবাড়ী ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশ থেকে শুধুমাত্র ভারতীয় সকল যাত্রী এবং বাংলাদেশের জরুরী মেডিকেল যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে। একই সাথে ভারত থেকে সকল বাংলাদেশী যাত্রী বাংলাদেশে প্রবেশ করতে পারবে। তবে কোন টুরিস্ট যাত্রী এই সময়ে ভারতে প্রবেশ করতে পারবে না। বন্ধের পর আগামী ২৭ এপ্রিল থেকে আবারো স্বাভাবিক হবে বন্দরের কার্যক্রম।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ