আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়ালেন তাসরিফ

আনলাইন ডেস্ক।।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে উত্তাল সারা দেশ। এক দফা এক দাবিতে রাজপথে নেমে এসেছেন শিক্ষার্থীরা। আন্দোলনের রেশ ধরে মঙ্গলবার (১৬ জুলাই) দেশের বিভিন্ন স্থানে ভয়াবহ সংঘর্ষে হয়েছে, এ ঘটনায় শতাধিক ছাত্রছাত্রী আহত হয়েছেন, নিহত হয়েছেন ৬জন। কোটা আন্দোলনে অংশ নিয়ে প্রকাশ্যে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ। নিরস্ত্র এই শিক্ষার্থীর বুকে গুলি চালানোর একটি ভিডিও ক্লিপটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ভাবাচ্ছে সারা দেশবাসীকে।

তারাকারাও এই অকাল মৃত্যু মেনে নিতে পারছেন না। এ তালিকায় আছেন সঙ্গীতশিল্পী তাসরিফ খান। আবু সাঈদের মৃত্যু নিয়ে একাধিক পোস্ট করেছেন এই গায়ক। তাসরিফ খান আবু সাঈদের উদ্দেশ্য ফেসবুকে লিখেছেন, মুক্তিযুদ্ধ দেখি নাই, আবু সাঈদ ভাইকে শহীদ হতে দেখলাম। কয়টা দিন ধরে শুধু কান্না আসছে, কিন্তু কাঁদতে পারছি না। মানুষের নির্মমতা দেখে কেমন জানি পাথর হয়ে যাচ্ছি।

এছাড়াও আবু সাঈদের পরিবারের সঙ্গে শিগগির যোগাযোগ করবেন বলেও জানান তিনি। আবশেষে আবু সাঈদের পাশে দাড়ালেন তাসরিফ খান। বুধবার (১৭ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া পোস্টে আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানান তাসরিফ। পোস্টের মাধ্যমে জানা যায়, নিহত আবু সাঈদের মায়ের সঙ্গে কথা হয়েছে তার। এ সময় নিজের সামর্থ্য অনুযায়ী সাহায্য পাঠিয়েছেন বলে দাবি করেন তিনি।

ফেসবুক পোস্টে তাসরিফ খান বলেন, কিছুক্ষণ আগে আবু সাঈদ ভাইয়ের আম্মার সঙ্গে কথা হয়েছে। একেতো ছেলে হারিয়েছেন আরেকদিকে বিভিন্ন ইন্টারভিউ দিতে দিতে উনি একেবারে ক্লান্ত। আমাদের এক ছোটবোন তাদের বাসায় গিয়েছিল। তার মাধ্যমে আমি আমার সাম্যর্থ অনুযায়ী ভালোবাসা পাঠিয়ে এই পরিবারের পাশে থাকার চেষ্টা করেছি।

তাসরিফ খান সবাইকে শিক্ষার্থীদের পাশে তারানোর আহ্বান করে আরও বলেন, আপনাদের উদ্দেশ্যে বলবো আবু সাঈদ ভাই একা নন। আরও অনেক মায়ের কোল খালি হয়েছে। সবাই এক জায়গায় জড়ো না হয়ে সম্ভব হলে আপনারা তাদের পাশেও দাঁড়িয়েন। যখন যেখানে সুযোগ হবে আমি সেখানেই ছুটে গিয়ে চেষ্টা করবো নিজের মতো করে কিছু একটা করে দেবার। আর কোন মায়ের কোল খালি না হোক। আল্লাহ তুমি একটা ফয়সালা করো, আমিন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ