‘আমরা অবসরপ্রাপ্ত নাবিক’র কুমিল্লা জোনের প্রথম বাৎসরিক সম্মেলন

কুমিল্লা প্রতিনিধি।।

অবসরপ্রাপ্ত বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তাদের সামাজিক সংগঠন আমরা অবসরপ্রাপ্ত নাবিক’র কুমিল্লা জোনের প্রথম বাৎসরিক সম্মেলন শুক্রবার দিনব্যাপী বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের অরাজনৈতিক, অলাভজনক ও সেবামূলক সামাজিক সংগঠন-‘আমরা অবসরপ্রাপ্ত নাবিক’ এর কুমিল্লা জোন আয়োজিত প্রথম বাৎসরিক সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নৌবাহিনীর প্রধান ও কুমিল্লা জিলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান রিয়াল এডমিরাল মো: আবু তাহের। প্রধান অতিথি এরকম একটি আয়োজনের জন্য উদ্যোক্তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত নাবিক অফিসারদের তার কুমিল্লা জোনে সম্মিলিত হয়ে এ ধরনের একটি ব্যতিক্রম অনুষ্ঠানে তিনি নিজেকে সম্পৃক্ত হতে পেরে গর্বিতবোধ করেন।

সকালে কুমিল্লায় একটি স্থানীয় কমিউনিটি সেন্টারে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা দিয়ে স্বাগত জানান সংগঠনের সভাপতি শাহ আলম কবির সরকার, সহ-সভাপতি মমতাজ উদ্দিন এবং মোঃ আবদুল হালিম, মোঃ মোখলেছুর রহমান, গোলাম মোস্তফা, আইয়ুব আলী, ওমর আলী, এম এ জলিল, মফিজুল ইসলাম, সফিউল­াহ, এম এস হক, সামসুল হক, এম এ খায়ের ও মোর্শেদ আলম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত ও তফসির থেকে বয়ান করেন এম ওয়ালী উল­াহ।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন-সংগঠনের সভাপতি শাহ আলম কবির সরকার। তিনি বলেন, কুমিল্লা জোনের আওতায় নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়াসহ কুমিল্লা জেলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবসরপ্রাপ্ত নৌবাহিনীর কর্মকর্তাদেরকে খুঁজে বের করে তাদের এ সংগঠন অতি অল্প সময়ের মাঝে দাঁড় করাতে চেষ্টা করেছি। আগামীতে একে আরো জোরদার করার জন্য স্থায়ীভাবে কুমিল্লায় একটি ভবনের জন্য প্রধান অতিথির কাছে তার অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রধান অতিথিকে সংগঠনের পক্ষ থেকে একটি ক্রেস্ট উপহার দেয়া হয়। এ প্রসঙ্গে প্রধান অতিথি রিয়াল এডমিরাল মো: আবু তাহের (অব:) বলেন, এ সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। আগামীতে এ সংগঠন যাতে আরো বেগবান হয়-সে প্রচেষ্টা অব্যাহত রাখার চেষ্টা করে যাবো ইনশাল্লাহ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মতবিনিময় এবং স্মৃতিচারণ করেন বিভিন্ন জোন থেকে আগত অতিথিগণ তাদের আবেগ আপ্লুত হয়ে তাদের কর্মজীবনের সোনালী দিনগুলোর কথা ব্যক্ত করেন। তাঁরা পারস্পরিক কুশল বিনিময় করেন এবং পরিবার পরিজনদের খোঁজ খবর নেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ