আমাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিত : নওয়াজউদ্দিন

সাধারণ পরিবার থেকে উঠে আসা বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর পথচলাটা খুব সহজ ছিল না। ক্যারিয়ারের শুরুতে নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে তাকে। তবে সব বাধা পেরিয়ে আজ তিনি সাফল্যের চূড়ায় অবস্থান করছেন।

পুরোনো সেসব দিনের স্মৃতিচারণ করে সম্প্রতি এক সাক্ষাৎকারে নওয়াজউদ্দিন জানান, ক্যারিয়ারের শুরুতে বহুবার অপমানিত হয়েছি। শুটিং সেটে মুখ্য অভিনেতাদের সঙ্গে বসে খাবার খেতে চাইলে তার সঙ্গে খারাপ ব্যবহার করা হত। এমনকি এ কারণে তাকে ঘাড় ধাক্কা দিয়ে বেরও করে দেওয়া হয়েছে।

তিনি যোগ করেন, সেটে কখনও প্রোডাকশন বয়ের কাছে পানি চাইলে, তারা আমাকে পানি দিত না। নিজেই উঠে গিয়ে পানি নিয়ে আসতাম। এমন অভিজ্ঞতার শেষ নেই। সে সময় খুব অপমানিত বোধ করতাম।

জীবনের সেই কঠিন সময়গুলোর কথা এখন আর ভাবতে চান না নওয়াজউদ্দিন। এমনও সময় গেছে যখন রাতের খাবার খেয়ে তাকে ভাবতে হতো সকালে কি খাবেন! এমনকি গোরেগাঁও থেকে বান্দ্রা যাওয়ার অটো ভাড়াও ছিল না অভিনেতার; হেঁটেই চলাচল করতেন তিনি। অডিশন দিতে গিয়ে কাস্টিং ডিরেক্টরদের কাছেও অবহেলিত হতে হয়েছে তাকে। এমনকি যেসব সিনেমায় কাজ করতেন সেখানেও নামমাত্র পারিশ্রমিক পেতেন, যা জীবন চালানোর জন্য যথেষ্ট ছিলো না। তবে কঠোর পরিশ্রম আর অধ্যবসায়ে বলি পাড়ায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন নওয়াজউদ্দিন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কারসহ বহু সম্মাননা পেয়েছেন এ অভিনেতা।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ