আম্পায়ারের সঙ্গে তর্ক করে নিষিদ্ধ হওয়ার পথে সোহান

অনলাইন ডেস্ক।।

এবারের বিপিএলের মঞ্চে রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহানকে বেশ সরব দেখা যাচ্ছে মাঠে। বেশ কিছু সময় আম্পায়ারদের সিদ্ধান্তের প্রতিবাদ করে তর্ক করতেও দেখা গেছে এই ক্রিকেটারকে। আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ায় এবার নিষিদ্ধ হওয়ার পথে সোহান।

চলতি বিপিএলে দ্বিতীয়বারের মতো আচরণবিধি ভঙ্গ করেছেন রংপুরের এই অধিনায়ক। ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের দেওয়া নো বলের সিদ্ধান্তে বিরোধ জানিয়ে এসে তর্ক জুড়ে দেন সোহান। যার ফলে এই ক্রিকেটারকে দুই ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। এর আগেও এক ডিমেরিট পয়েন্ট ছিল এই ক্রিকেটারের নামের পাশে।

যার ফলে বিপিএলের মাঝপথেই ৩ ডিমেরিট পয়েন্ট হয়ে গেছে সোহানের। আর ১ ডিমেরিট পয়েন্ট হলে নিষিদ্ধ হতে হবে সোহানকে। বিপিএলে ৪ ডিমেরিট পয়েন্ট হলেই ১ ম্যাচ নিষিদ্ধ করা হয়ে থাকে। সোহানের ডিমেরিট পয়েন্ট গিয়ে দাঁড়িয়েছে এখন তিনে।

কেবল ডিমেরিট পয়েন্টই নয় সোহানকে ফরচুন বরিশাল ম্যাচে তর্কের জন্য ম্যাচ ফির ৩০ শতাংশও জরিমানা করা হয়েছে। সোহান ছাড়া হারিস রউফকে সতর্ক করা হয়েছে। ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচ চলাকালীন সোহানের সঙ্গে আম্পায়ারের বিপক্ষে তর্কে জড়িয়ে গিয়েছিলেন রউফও।

ম্যাচশেষে অনফিল্ড আম্পায়ার এই দুইজনের বিরুদ্ধে অভিযোগ আনলে বিনাবাক্য ব্যয়ে মেনে নেন সোহান এবং রউফ। যার কারণে কোনো প্রকার শুনানির দরকার পড়েনি।

আরো দেখুনঃ