আসিয়ানের শীর্ষ সম্মেলনে রাষ্ট্রপতি

ইন্দোনেশিয়ায় দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ানের ৪৩তম শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি ও তার সহধর্মিণী অধ্যাপক ড. রেবেকা সুলতানা জাকার্তা কনভেনশন সেন্টারে পৌঁছালে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট তাদের স্বাগত জানান।

আসিয়ান চেয়ার ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর বিশেষ আমন্ত্রণে এবারের আসিয়ান সম্মেলনে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিন দিনব্যাপী এই সম্মেলনে আসিয়ানের সদস্য এবং সহযোগী দেশগুলো ছাড়াও বেশ কয়েকটি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা অংশ নিয়েছেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিসঅর্ডারবিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।

সফরসূচি অনুযায়ী, আগামী ৬ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন রাষ্ট্রপতি। এ ছাড়া ৭ সেপ্টেম্বর জাকার্তা কনভেনশন সেন্টারে ১৮তম ইস্ট এশিয়া সামিটে যোগ দেবেন তিনি।

এর আগে, ৪৩তম আসিয়ান শীর্ষ সম্মেলনে যোগ দিতে সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা ৪১ মিনিটে ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ