ইউপি নির্বাচন সুষ্ঠু করতে কুষ্টিয়া থানার ওসি প্রত্যাহার

জাহাঙ্গীর হোসেন জুয়েল ,কুষ্টিয়া প্রতিনিধি।।

কুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীনকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার রাতে তাঁকে প্রত্যাহার করা হয়। নির্বাচন কমিশনের চিঠির পরিপ্রেক্ষিতে তাঁকে প্রত্যাহার করা হয়। জেলা পুলিশের এক শীর্ষ কর্মকর্তা রাতে বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, কুষ্টিয়া জেলা নির্বাচন কার্যালয়ে নির্বাচন কমিশন থেকে একটি মেইল আসে। উপসচিব মিজানুর রহমান স্বাক্ষরিত মেইল বার্তায় জানানো হয়, চলমান অবস্থায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনিক কারণে ওসি নাসির উদ্দীনকে প্রত্যাহার করতে বলা হয়েছে।

তাঁর স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ওসি নাসির উদ্দীনকে প্রত্যাহার করে তাঁর স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করে নির্বাচন কমিশন সচিবলায়কে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

বুধবার রাত ১০টায় দৌলতপুর থানার ওসি নাসির উদ্দীনের মুঠোফোনে কল করা হলে সেটি ধরেন পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম। তিনি বলেন, নাসির উদ্দীন দায়িত্ব হস্তান্তর করছেন। কুষ্টিয়া থেকে একজন পুলিশ কর্মকর্তা দায়িত্ব নিতে দৌলতপুরে আসছেন।

২৮ নভেম্বর দৌলতপুর উপজেলার ১৪টি ইউপিতে ভোট গ্রহণ হবে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় ও একাধিক ‘বিদ্রোহী’ প্রার্থী রয়েছেন। বিএনপির নেতারাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন। প্রতিদিন এই উপজেলায় নির্বাচনী সহিংসতা ঘটছে। নেতারা পথসভায় বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ