ইয়ামালের রেকর্ডের রাতে হোঁচট খেল বার্সা

গ্রানাডার বিপক্ষে সহজ জয়ই পাচ্ছে বার্সেলোনা, এমনটাই ভেবেছিল সবাই। তবে আবারও পয়েন্ট খুইয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

রোববার (৯ অক্টোবর) রাতে স্প্যানিশ লা লিগায় গ্রানাডার বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করেছে বার্সা। এ নিয়ে গেল তিন ম্যাচে দুইবার পয়েন্ট হারালো লিগ চ্যাম্পিয়নরা। এদিন প্রতিপক্ষের মাঠ লস কারমেনেসে ম্যাচের ১ ও ২৯তম মিনিটে দুটি গোল হজম করে কাতালানরা।

গ্রানাডার পক্ষে দুটি গোলই করেন ব্রায়ান মার্টিনেজ। তবে বিরতিতে যাওয়ার আগে একটি গোল শোধ করেন বার্সার তরুণ মিডফিল্ডার লামিনে ইয়ামাল। ইনজুরি সময়ের প্রথম মিনিটে ব্যবধান কমান তিনি। আর এই গোল দিয়ে লা লিগার ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে তিনি। মাত্র ১৬ বছর ৮৭ দিন বয়সে গোল করে লা লিগায় সর্বকনিষ্ঠ গোলদাতার তালিকায় নাম লিখিয়েছেন তিনি।

এর আগে, এই কীর্তি ছিল মালাগার ফ্যাব্রিস ওলিঙ্গার। সেল্টা ভিগোর বিপক্ষে ১৬ বছর ৯৮ দিন বয়সে গোল করেছিলেন তিনি।

এরপর বারবার ম্যাচে ফেরার চেষ্টা চালায় বার্সা। তবে কোনোভাবেই কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না দলটি। নির্ধারিত সময় শেষ হওয়ার ৪ মিনিটি আগে দলকে সমতায় ফেরান অভিজ্ঞ সার্জি রোর্বেতো।

এদিকে দিনের অপর ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। মাদ্রিদের দলটির হয়ে গোল করেন স্যামুয়েল লিনো ও আঁতোয়া গ্রিজমান।

এ ম্যাচে পয়েন্ট হারিয়ে ৯ ম্যাচে ২১ পয়েন্ট তুলে টেবিলের তৃতীয় স্থানে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে অ্যাতলেটিকো। ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। আর দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ২২।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ