ইরানে গোল না পেলেও অন্যরকম রেকর্ড রোনালদোর

এএফসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে ইরানে গিয়েছিল আল নাসর। মধ্যপ্রাচ্যের ক্লাবটির সেই দলের সঙ্গে ছিলেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। রেকর্ড পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকাকে এক নজর দেখার জন্য নিজেদের সর্বোচ্চ চেষ্টাটাই করেছেন ইরানের ফুটবলপ্রেমীরা। তবে শেষ পর্যন্ত সিআরসেভেনের দেখা না পেয়ে তাদের বেশ আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে।

ইরানে আল নাসর ফুটবল দল অবস্থান করছিল পাহাড়-লাগোয়া এক হোটেলে। ইরানের ফুটবলপ্রেমীরা রীতিমতো পাহাড় বেয়ে উঠেছেন রোনালদোকে একনজর দেখতে। তবে সামনে থেকে এক পলক দেখতে পাননি ইরানের ফুটবলপ্রেমীরা। রোনালদোকে সামনে থেকে দেখতে না পেলেও এএফসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচটিতে অবশ্য জয়ের দেখা পেয়েছে আল-নাসর।

এশিয়ার অন্যতম সেরা ইরানের ক্লাব পেরসেপোলিসকে ২-০ গোলে হারিয়েছে আল-নাসর। এদিন ১০ জনে পরিণত হওয়া প্রতিপক্ষের বিপক্ষে ৯০ মিনিট খেলে যোগ করা সময়ে বদলি হয়ে মাঠছাড়েন রোনালদো। ম্যাচে কোনো গোল আদায় করতে না পারলেও দারুণ এক মাইলফলকের দেখা পেয়েছেন তিনি। নতুন এক রেকর্ড গড়েছেন ৩৮ বছর বয়সী এই মহাতারকা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের তথ্যানুযায়ী, এ নিয়ে ১০০০ পেশাদার ম্যাচে (ড্র ও জয় মিলিয়ে) অপরাজিত রইলেন রোনালদো। নিজ দলের হয়ে ৭৭৬ জয়ের পাশাপাশি ড্র করেছেন ২২৪ ম্যাচ।

ইরানের ক্লাবটির বিপক্ষে প্রথমার্ধে গোল আদায় করতে ব্যর্থ হয় রোনালদোর আল নাসর। তবে, দ্বিতীয়ার্ধে দুইটি গোলের দেখা পায় সৌদি লিগের ক্লাবটি। পেরসেপোলিস রাইটব্যাক দানিয়াল এসমায়েলিফায়ের আত্মঘাতী গোলের পর আল নাসরকে ম্যাচের দ্বিতীয় গোলটি এনে দেন ডিফেন্ডার মোহাম্মেদ কাসেম।

২০২১ সালে পেরসেপোলিস সমর্থকদের এক ম্যাচ নিষিদ্ধ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। সে কারণে আল নাসরের বিপক্ষে ম্যাচে পেরসেপোলিসকে গ্যালারিতে বসে সমর্থন দিতে পারেননি ক্লাবটির সমর্থকেরা। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে দর্শক ছাড়াই। তাতে স্বাগতিক সমর্থকদের তুমুল সমর্থনে উজ্জীবিত হয়ে খেলতে পারেনি পেরসেপোলিস।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ