ঈদের সিনেমা নিয়ে রেষারেষি, মুখ খুললেন ফারুকী

দেশের জনপ্রিয় নির্মাতা, প্রযোজক ও চিত্রনাট্যকার মোস্তফা সরয়ার ফারুকী। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব তিনি। প্রায় সময়ই বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন এই নির্মাতা। বর্তমানে ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত সিনেমা নিয়ে চলছে ব্যাপক রেষারেষি।

এর সূত্র ধরে সোমবার (১০ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন ফারুকী।

পাঠকদের জন্য ফারুকীর পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

এবারের ঈদে মানুষ হলে গেছে, তিনটা ছবি নিয়ে কথাবার্তা হয়েছে। কারও হয়তো এটা ভালো লেগেছে, কারও লাগে নাই। কারও ওইটা ভালো লেগেছে, অন্যজনের সেটা ভালো লাগে নাই। কিন্তু এই যে মানুষ হলে যাচ্ছে— এই জিনিসটা সেলিব্রেট করার কথা ছিল। কিন্তু সেখানে পুরো জিনিসটাই এবার মোটামুটি আমরা আমাদের জাতীয় রাজনীতির পর্যায়ে নামাইয়া নিয়া আসছি। খুবই দুঃখজনক ছিল ব্যাপারটা।

নিজের সাফল্য সেলিব্রেশনের পরিবর্তে আমরা দেখলাম অন্যকে টেনে নামানোর প্রাণান্ত চেষ্টা! এটা যে এবারই শুরু হয়েছে, তা না! বেশ কয়েক বছর ধরে দেখছি ওটিটি কেন্দ্রিক ক্যাম্পেইনের সময়ও এরকম হচ্ছে! একটা সংঘবদ্ধ প্রচেষ্টা চলে অন্যদের খারিজ করে শুধু আমি বা আমারটাই সেরা প্রমাণ করতে!

আমাদের জাতীয় রাজনীতিতে যেমন শত ফুল ফুটতে দেওয়ার নিয়ম নাই, সিনেমা-ওটিটিতেও যদি আমরা এটা আমদানি করে ফেলি, এর চেয়ে দুঃখের কিছু থাকবে না। মনে রেখো ভাই ও বোনেরা, শুধু আমরা আর মামারা মিলে একটা ইন্ডাস্ট্রি হবে না। সবাই মিলেই সেটা হবে। নিজের পাশে অন্যকে দাঁড়াবার জায়গাটা দিতে হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ