উপজেলায় জিপিএ-৫ এ শাহ শরীফ ডিগ্রী কলেজ শীর্ষে

রায়হান হোসেন।

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় মনোহরগঞ্জ উপজেলায় সবচেয়ে বেশি জিপিএ-৫ অর্জন করেছে শাহ শরীফ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা ।এই কলেজটির অবস্থান উপজেলা সদর থেকে মাত্র কয়েক কিলোমিটারের মধ্যেই।

মুদাফফরগঞ্জ-চিতোষী সড়কের পাশেই নরহরিপুর এলাকায় কয়েক একর ভূমির উপরে মনোরম পরিবেশে এই কলেজটির অবস্থান। এই কলেজটি থেকে ২০২১ সালে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা এই তিন বিভাগ থেকে মোট ২৩৮ জন শিক্ষার্থী চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করে তন্মধ্যে ২৩৭ জন শিক্ষার্থীই কৃতিত্বের সহিত উত্তীর্ণ হয়। ১৯ জন শিক্ষার্থী এ প্লাস পেয়ে মনোহরগঞ্জ উপজেলায় শাহ শরীফ ডিগ্রি কলেজ প্রথম স্থানে রয়েছে,যার ফলে শিক্ষক, শিক্ষার্থী এবং এলাকাবাসীর মধ্যে আনন্দের জোয়ার বইছে। অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, কলেজঅধ্যক্ষ মোঃ ইসহাক মিয়ার নেতৃত্বে কলেজটিতে রয়েছে অভিজ্ঞ শিক্ষকমন্ডলী। কলেজটিতে ইন্টারমিডিয়েট, কারিগরি, ডিগ্রিস্তর চলমান সহ কয়েকটি বিষয়ে অনার্স কোর্স খোলার প্রক্রিয়া চলছে।

কলেজ অধ্যক্ষ মোঃ ইসহাক মিয়ার সঙ্গে আলাপকালে জানা যায়,অবকাঠামোগত দিক দিয়ে কলেজটি কিছুটা পিছিয়ে থাকলেও এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি এর পৃষ্ঠপোষকতায় আইসিটি ক্যাম্পসহ দৃষ্টিনন্দন বহুতল ভবন নির্মিত হয়েছে এবং আরো কিছু কাজ ইতোমধ্যে হাতে নেয়া হয়েছে। তাছাড়া কলেজটিতে তিনি সৌন্দর্যবর্ধনের জন্য উদ্যোগ নিয়ে শিক্ষক এবং গভর্নিং বডির সদস্যদের সহযোগিতায় দৃষ্টিনন্দন ফুলও ফল বাগান করেছেন।

গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য কলেজটিতে রয়েছে বিশেষ ব্যবস্থা। বিভিন্ন কো- কারিকুলার এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডেও কলেজটির রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস তাছাড়া এই কলেজের অধ্যক্ষ উপজেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। তিনি কলেজটির সার্বিক উন্নতির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন এবং ভালো ফলাফলের জন্য শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ