এক সময়ের রক্তাক্ত বাগমারায় এখন শান্তির সুবাতাস বইছে… এমপি এনামুল হক

বাগমারা প্রতিনিধি
রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ও সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, এক সময়ের রক্তাক্ত বাগমারায় এখন শান্তির সুবাতাস বইছে। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সর্বহারা ও জেএমবির অত্যাচারে সন্ধ্যার পর মানুষ ঘর থেকে ফের হতে পারতো না। কিন্তু সেই আতংকিত অশান্ত বাগমারার মানুষ এখন নির্বিঘ্নে রাত-দিন সমানতালে নিরাপদে চালাফেরা করছে। কোথায় কোনো আতংক বা ভয়ের কোনো আশংকা নাই।

শনিবার সকালে উপজেলার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে ২০২৩ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দেশের শিক্ষা ব্যবস্থার প্রসারে আ.লীগ সরকার বিনামূল্যে পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে তুলে দেন বছরের প্রথম তারিখে। এর উদ্দেশ্য যাতে কোন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ থেকে ঝরে না পড়ে। ব্যক্তি স্বার্থ ভুলে ত্যাগের শিক্ষা গ্রহণ করতে হবে। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশের সেবায় কাজ করতে হবে সবাইকে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেনন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কামরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- এনা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, রাজশাহী শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জাহেদুর রহিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুকতাদির আহম্মেদ, জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, অধ্যক্ষ হাতেম আলী, আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট আফতাব উদ্দীন আবুল, সহসভাপতি মতিউর রহমান টুকু, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সোনাডাঙ্গা ইউপির চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক ও হামিরকুৎসা ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমূখ।

অনুষ্ঠান শেষে উপজেলার এসএসসি ও সমমান পরীক্ষায় সেরা প্রতিষ্ঠান প্রধানদের হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক প্রদান করা হয়। উল্লেখ্য, বাগমারায় মেধাবী শিক্ষার্থী তৈরী ও ভালো ফলাফলে প্রতিযোগিতা সৃষ্টির লক্ষে বিগত ২০০৬ সাল থেকে সালেহা-ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছেন।

আরো দেখুনঃ