এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড

অনলাইন ডেস্ক।।

ইংলিশ প্রিমিয়ার লিগে সাম্প্রতিক সময়ে অবস্থাটা খুবই বাজে কাটছে ম্যানচেস্টার ইউনাইটেডের। লিভারপুলের কাছে ৭ গোলে বিধ্বস্ত হওয়ার পরের ম্যাচে সাউদাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে রেড ডেভিলরা। তবে প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরতে না পারলেও বাইরে অন্য টুর্নামেন্টগুলোতে যেন অপ্রতিরোধ্য গতিতে ছুটছে এরিক টেন হাগের শিষ্যরা।

চলতি মৌসুমের উয়েফা ইউরোপা লিগে স্প্যানিশ ক্লাব রিয়াল বেটিসকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে উঠেছে ম্যানইউ। এবার ব্রুনো ফার্নান্দেজের দুই ও মার্সেল সাবিতজার গোলে ফুলহ্যামকে ৩-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালে উঠেছে রেড ডেভিলরা।

রোববার (১৯ মার্চ) রাতে ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ফুলহ্যাম-ম্যানইউ ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় ছিল। দ্বিতীয়ার্ধের শুরুর পঞ্চম মিনিটে আলেকজান্ডার মিত্রোভিচের গোলে এগিয়ে যায় ফুলহ্যাম। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দলটি।

ম্যাচের ৭২তম জেডন স্যানচোর গোলমুখি শট হাত দিয়ে ঠেকিয়ে দেন ফুলহ্যামের উইলিয়ান। যে কারণে রেফারি তাকে লাল কার্ড দেখান। এ সময় মিত্রোভিচ রেফারির সঙ্গে বিরোধে জড়িয়ে পড়লে তাকেও লাল কার্ড দেখানো হয়। ফলে মূহুর্তেই ৯ জনের দলে পরিণত হয় ফুলহ্যাম।

ডি-বক্সে ফাউল করায় ম্যানইউর পক্ষে পেনাল্টির সংকেত দেন রেফারি। ৭৫তম মিনিটে পেনাল্টি থেকে ১-১ করেন পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজ। এর ঠিক ২ মিনিট পর লুক শর পাস থেকে ২-১ ব্যবধান গড়ে ফেলেন মার্সেল সাবিতজার। আর ম্যাচের অন্তিমলগ্নে স্কোরশিট ৩-১ করেন ব্রুনো ফার্নান্দেজ।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ