এবার পুলিশ-বিজিবিকে ১ ঘণ্টার আলটিমেটাম আন্দোলনকারীদের

আনলাইন ডেস্ক।।

আগামী এক ঘণ্টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে পুলিশ ও বিজিবিকে সরে যেতে সময় বেঁধে দিয়েছেন আন্দোলনকারীরা। মঙ্গলবার (১৭ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, বগুড়া, ফরিদপুর ও কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বিজিবির জনসংযোগ বিভাগের এক খুদে বার্তায় বলা হয়, ‘চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, বগুড়া, ফরিদপুর ও কক্সবাজারে বিজিবি মোতায়েন করা হয়েছে।’

শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসেই সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) রাত নয়টায় বিজিবির সদস্যরা ক্যাম্পাসে ঢুকে উপাচার্য বাসভবনের সামনে অবস্থান নেয়।

এর আগে রাত সাড়ে ৮টার পর কর্মসূচি শেষ করে ফিরে গেছে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে রাত সোয়া ১২টার দিকে বুধবারের নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। তবে টিএসসির পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ