এবার ৭০ বছর বয়সী নেত্রী রূপে ধরা দিলেন লুবাবা

অনলাইন ডেস্ক।।

সিমরিন লুবাবার, সংস্কৃতিমনা পরিবারে জন্ম। তার দাদা প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা আব্দুল কাদের। দাদার অনুপ্রেরণায় খুব ছোট বয়সে ক্যামেরার সামনে দাঁড়ায় ছোট্ট লুবাবা। সে থেকে শিশুশিল্পী হিসেবে তার ব্যাপক পরিচিতি রয়েছে। নিয়মিতই কাজ করে যাচ্ছে বিজ্ঞাপন, নাটক ও সিনেমায়। তারই ধারাবাহিকতায় এবার ৭০ বছর বয়সী নেত্রী রূপে হাজির হয়েছেন লুবাবা।

এই শিশুশিল্পীকে নিয়ে ‘একটি বাংলাদেশ’ নামের ডকুফিল্ম তৈরি হয়েছে। নির্মাতা রানা বর্তমানের পরিচালনায় এটি প্রযোজনা করেছেন মোহাম্মদ মিজানুর রহমান। সম্প্রতি রাজধানীর রমনা পার্কে এর দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে।

এ বিষয়ে লুবাবার মা জাহিদা ইসলাম বলেন, আমার মেয়ে এবারই প্রথম এমন একটি চরিত্রে অভিনয় করল। শুধু তাই নয়, এবারই প্রথম অভিনয়ে লুবাবা শাড়ি পরেছে। এমনকি প্রধান চরিত্রেও কাজ করেছে। সব মিলিয়ে, ভালো একটি কাজ আসছে বলে আশা করছি।

নির্মাতা রানা বর্তমান বলেন, চরিত্রের প্রয়োজনেই লুবাবাকে এমন লুক নিতে হয়েছে। একজন শিশুশিল্পীকে বৃদ্ধার রূপে তুলে আনাটা খুব কঠিন। আমি চেষ্টা করেছি, সেখান থেকে নতুন কিছু করার। এতে বিভিন্ন বয়সের লুকে দেখা যাবে তাকে। তবে ওর চরিত্রটি নিয়ে এখন কিছু বলতে চাই না। গল্পে দেশ ও দেশের মানুষের উন্নয়নের কথা বলা হয়েছে।

জানা গেছে, ডকুফিল্মটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত একটি চলচ্চিত্র উৎসবেও এটি প্রদর্শনের কথা রয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ