‘এমআর-৯’ নিয়ে আত্মবিশ্বাসী নিকো ফস্টার

মুক্তির আর বাকি মাত্র ৩দিন! তাই জোট বেধেঁ প্রচারণায় নেমেছেন ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমার কলাকুশলীরা। যার অংশ হিসেবে রোববার (২০ আগস্ট) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সাংবাদিকদের মুখোমুখি হন সিনেমাটির নির্মাতা এবং অভিনয়শিল্পীরা।

‘এমআর-৯’ এর প্রচারণায় হলিউড থেকে উড়ে এসেছেন মার্কিন প্রযোজক ও অভিনেতা নিকো ফস্টার। এই ছবিতে কাজের অভিজ্ঞতা সম্পর্কে নিকো বলেন, আমাকে সিআইএ এজেন্ট পল টেইলরের ভূমিকায় দেখতে পাবেন। আমি অবশ্যই ভাগ্যবান যে, অভিনয়ে সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছি। এজন্য আমি খুবই উচ্ছ্বসিত।

মাসুদ রানা সম্পর্কে নিকো ফস্টার আরও বলেন, আমি শুনেছি এই গল্পের ৪৭০টি বই আছে। যেখানে হ্যারি পটার বইয়ের সংখ্যা মাত্র ১২টি। তখনই আমার মনে হলো, ৫৫০ সত্যিই অনেক বড় সংখ্যা, যা দিয়ে একটি বড় ফ্র্যাঞ্চাইজি হতে পারে। এজন্য আমি নির্মাতার সঙ্গে কথা বলি।

এমআর-৯ নির্মাণ প্রসঙ্গে নির্মাতা আসিফ আকবর বলেন, আমরা জানতাম বই অনুসারে বাংলাদেশি দর্শককে সন্তুষ্ট করতে হবে। আবার একইসঙ্গে হলিউডের সঙ্গে তাল মিলিয়ে ছবিটা বানাতে হবে। এর জন্য অনেক রিসার্চ করেছি। প্রায় ৬ বছর ধরে সিনেমাটি বানিয়েছি।

‘মাসুদ রানা’ সিরিজের প্রথম বই ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত এই সিনেমায় মূল ভূমিকায় অভিনয় করেছেন এবিএম সুমন। সঙ্গে আছেন হলিউড এবং চীনের বেশ কয়েকজন অভিনেতা। দেশীয় অভিনেতাদের মধ্যে আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা প্রমুখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ