এমপি এনামুল হক ও চারজন পুলিশসহ অর্ধশত আহত, আটক ৪

আবু বাককার সুজন, বাগমারা, রাজশাহী।।

রাজশাহী- ৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির কাঁচি প্রতীকের প্রচারণা মিছিলে হামলা চালানো হয়েছে। এতে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি ও চারজন পুলশ সদস্য সহ স্বতন্ত্র প্রার্থীর অর্ধশত কর্মী সমর্থক আহত হয়েছেন। হামলার ভিডিও ধারণ করার সময় হামলাকারীরা সময় টেলিভিশনের সাংবাদিক পাপ্পুর ক্যামেরা ভাংচুর করেছে। নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা এই হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় আফজাল হোসেন ও সুলতান মাহমুদ সহ ৪ জন হামলাকারী ক্যাডারকে পুলিশ আটক করেছে।

জানা গেছে, রোববার সারা দিনব্যাপী গণিপুর ইউনিয়নের মাদারীগঞ্জ বাজারে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ.লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির কাঁচি প্রতীকের পূর্ব ঘোষিত মিছিল, গণসংযোগ ও পথাসভার কর্মসূচী ছিল। এই কর্মসূচী পালনের লক্ষ্যে বিকেলে মাদারীগঞ্জ বাজার সংলগ্ন ইটভাটার সামনে থেকে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির নেতৃত্বে একটি প্রচার মিছিল শুরু হয়ে মোহনগঞ্জ বাজারের তিনমাথার মোড়ে পথসভাস্থলের দিকে যাচ্ছিল। এ সময় মাদারীগঞ্জ বাজারস্থ গণিপুর ইউপি কার্যালয়ের সামনে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থক গণিপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আবুল কালাম আযাদ ও সাধারণ সম্পাদক সামশুল আলমের নেতৃত্বে ৩০-৪০ জন ক্যাডার মিছিলকে লক্ষ্য করে বৃষ্টির মত ইটপাটকেল ছুড়ে মারতে থাকে। এ সময় মিছিলকারীরাও পাল্টা আক্রমন করে। এতে মূহুর্তের মধ্যে মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজার এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। প্রায় আধা ঘন্টা ব্যাপী নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে চলে এই ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়ির ঘটনা। এ সময় আতংকে বাজারের ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ করে পালিয়ে যান। এ সময় রাজশাহী-ভবানীগঞ্জ সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে অধাঘন্টা পর বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। হামলাকারীদের ছুঁড়া ইটের আঘাতে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি ও চারজন পুলিশ সদস্য সহ অর্ধশত মিছিলকারী আহত হন। আহতদের মধ্যে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক গনিপুর ইউনিয়ন আ.লীগ নেতা শাহাদত হোসেন, আশরাফুল ইসলাম, আবু বাক্কার সিদ্দিক, এনামুল হক, আজাদ, মাসুদ রানা, মিজানুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা আতিক বাশার, সবুজ, ছাত্রলীগ নেতা নাইম, হৃদয়, ফায়সাল, তানভির, আব্দুর রশিদ, জাহাঙ্গীর আলম, আবু সাইদ, মেহের আলী, সোলাইমান আলী, উপজেলা মহিলালীগ নেত্রী মরিয়ম বেগম, আবেদ বিবি, জাহানারা বেগম ও ছবেদা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা বেগতিক হওয়ায় রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকদের হামলা, মারপিট ও নির্বাচনী অফিস ভাংচুরের প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টির দাবিতে সন্ধ্যায় মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজারে স্বতন্ত্র প্রার্থী এমপি এনামুল হকের কর্মী সমর্থকরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন।

থানার ওসি অরবিন্দ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে রাতে যুগান্তরকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর প্রচার মিছিলে হামলার ঘটনায় এমপি এনামুল হক ও চারজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে বিজিবি ও পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৪ জন হামলাকারীকে আটক করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সন্ত্রাসী বাহিনীর এই ন্যাক্কারজন হামলা ঘটনায় মামলা করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। অপরদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ