এশিয়া কাপের অন্তত ৪ ম্যাচ আয়োজনে আগ্রহী পাকিস্তান

অনলাইন ডেস্ক।।

এশিয়া কাপের ভেন্যু নিয়ে থামছেই না নাটকীয়তা। কাগজে-কলমে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান; তবে সেখানে খেলা হবে কি না, তা নিয়েই শঙ্কা। পাকিস্তানে খেলতে যেতে রাজি না রোহিতরা। এমনকি হাইব্রিড পদ্ধতিতেও ছয় জাতির এই টুর্নামেন্ট হচ্ছে না।

তবে ‘হাইব্রিড’ মডেলের প্রস্তাবনা অনুযায়ী, এবারের আসরের ১৩ ম্যাচের মধ্যে অন্তত চার ম্যাচ ঘরের মাঠে আয়োজনে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর ফাইনালসহ বাকি ৯ ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনে আপত্তি নেই পিসিবির।

এদিকে জোর গুঞ্জন উঠেছে, পাকিস্তান থেকে ভেন্যু সরে যেতে পারে। ভেন্যু সরানোর পক্ষে ভারত।

অন্যদিকে ভেন্যু সরাতে সম্মত না পাকিস্তান। পিসিবির সঙ্গে এসব নিয়ে দফায় দফায় বৈঠক করেছে এসিসি। তবে এখনও এই বিষয়ে কোনো সমাধান আসেনি। তাই সবশেষ হাইব্রিড এশিয়া কাপের প্রস্তাব দিয়েছে পিসিবি।

সম্প্রতি এসিসির সঙ্গে ভেন্যুর ব্যাপারে বৈঠক করেন পিসিবির সভাপতি নাজাম শেঠি। এরপর এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। সেখানেই হাইব্রিড মডেলের এই ধারণা দিয়েছেন নাজাম শেঠি।

শেঠির বক্তব্য, তিনদিন আগে যেই প্রস্তাবনা আমি দিয়েছি, সেখানেই সবকিছুর সমাধান আছে।

পিসিবি চেয়ারম্যানের ভাষ্য, আমরা পাকিস্তানে চারটি ম্যাচ খেলব। বাকি দলগুলো সোজা এখানে এসে ম্যাচ খেলবে এবং পরে নিরপেক্ষ ভেন্যু যেখানেই হোক, সেখানে চলে যাবে। আমরাও বাকি ম্যাচগুলো সেখানেই খেলব।

তিনি আরও যোগ করেন, ফাইনাল ম্যাচও নিরপেক্ষ ভেন্যুতে হবে হোক, সেটা ভারতের বিপক্ষে বা অন্য কারোর বিপক্ষে। আমরা সবকিছুর সমাধান করার জন্য অনেকটাই ছাড় দিয়েছি।

উল্লেখ্য, সব ঠিক থাকলে আইসিসির এফটিপি অনুযায়ী চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে মাঠে গড়ানোর কথা চলতি বছরের এশিয়া কাপের। এবার ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে খেলবে নেপাল। অন্যদিকে ‘বি’ গ্রুপের দলগুলো হলো- বাংলাদেশ, শ্রীলঙ্কা আর আফগানিস্তান। সুপার ফোরে দুই গ্রুপ থেকে দুটি করে দল উঠবে। সেখানে রাউন্ড রবিন লিগ শেষে ফাইনালে যাবে শীর্ষ দুই দল।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ