ওরা আমাকে অ্যাফোর্ড করতে পারত না : শহিদ কাপুর

শহিদ কাপুর অভিনীত সিনেমা ‘হায়দার’ মুক্তি পায় ২০১৪ সালে। সিনেমাটি মুক্তির পর তার অভিনয়ে ব্যাপক মুগ্ধ হয়েছিলেন দর্শকরা। তবে সিনেমাটি নাকি বিনা পারিশ্রমিক করেছিলেন এই তারকা।

সম্প্রতি ‘ফর্জি’ সিরিজ দিয়ে ওটিটির দুনিয়ায় পা রেখেছেন শহিদ। এই সিনেমার প্রচারণার এক সাক্ষাৎকারে সম্প্রতি বিষয়টি নিয়ে কথা বলেন তিনি। পাশাপাশি এও জানান, তাকে নাকি অ্যাফোর্ড করতে পারতেন না সিনেমার সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে শাহিদ বলেন, আমিই একমাত্র যে হায়দার একেবারেই বিনা পারিশ্রমিকে করেছি। কারণ ওরা আমাকে অ্যাফোর্ড (পারিশ্রমিক দিতে পারত না) করতে পারত না। ওরা বলেছিল যে ওদের যদি আমাকে টাকা দিতে হয়, তবে সিনেমার বাজেট পাশ হবে না। কারণ এটা একটা পরীক্ষামূলক বিষয় নিয়ে সিনেমা।

অভিনেতা আরও বলেন, ওরা আসলে জানতো না, সিনেমাটি আদৌ সফল হবে কি না। তবে সিনেমাটি বানানোর প্রয়োজন ছিল। তাই আমি বলি, ঠিক আছে, আমি এটার জন্য কোনো টাকা নেব না, এমনিই করে দেব।

সাক্ষাৎকারে আলাপচারিতার একপর্যায়ে শহিদের কাছে জানতে চাওয়া হয়, তিনি আর কোনো সিনেমায় বিনা পারিশ্রমিকে করেছেন কি না? জবাবে অভিনেতা জানান, নাহ। হায়দার ব্যতিক্রম ছিল। তাই করেছিলাম। এরপরই শহিদ মজা করে হেসে বলেন, আরে আমাকে তো সংসারটাও চালাতে হবে।

প্রসঙ্গত, ‘হায়দার’ সিনেমাটি নির্মাণ করেন পরিচালক বিশাল ভরদ্বাজ। শাহিদ ছাড়াও সিনেমায় আরও অভিনয় করেন, টাবু, কে কে মেনন, ইরফান খান ও শ্রদ্ধা কাপুর। এটি শহীদ কাপুরের সেরা কাজগুলোর মধ্যে একটি বলে বিবেচিত হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ